সাতক্ষীরায় স্কুল ভবনের দেয়াল ধসে ২ জনের মৃত্যু

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর এলাকায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান চলাকালে একটি প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত ভবনের দেয়াল ধসে দুই জন নিহত এবং অন্তত ১০ জন আহত হয়েছেন।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2015, 06:39 PM
Updated : 28 March 2015, 06:39 PM

আহতদের দুই জনকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিহতরা হলেন দেবহাটার বালিয়াডাঙা গ্রামের শফিকুর রহমানের ছেলে মৎস্য ঘের শ্রমিক সাদ্দাম হোসেন (২৫) ও একই উপজেলার সেকেন্দারা গ্রামের করিম গাজীর ছেলে ইঞ্জিনভ্যান চালক ফরিদুল ইসলাম(১৮)।

হাসপাতালে চিকিৎসাধীনরা হলেন, সদর উপজেলার পদ্মশাখরা গ্রামের রফিকুল ইসলামের ছেলে ষষ্ঠ শ্রেণির ছাত্র সাকিব (১৪) এবং আলিপুর গ্রামের রমজান আলীর ছেলে ইঞ্জিনভ্যান চালক মোশাররফ হোসেন (২৫)। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসক জানিয়েছেন।

শনিবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই চারদিকে শোরগোল লেগে যায়।

ঘটনার সময় সাতক্ষীরা পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। পরে তিনি দ্রুত আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

ভোমরা বন্দর এলাকায় দায়িত্বরত পুলিশ ও বিজিবি কর্মকর্তারা জানান, বঙ্গবন্ধু আদর্শ যুবসংঘের উদ্যোগে ভোমরা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ অনুষ্ঠান চলছিল।

অনুষ্ঠানে উপস্থিত শিল্প ও বনিক সমিতির সভাপতি নাসিম ফারুক খান মিঠু জানান, অনুষ্ঠানের শেষ পর্যায়ে এসে এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে সাতক্ষীরা থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছালেও তার আগেই আহতদের উদ্ধার করে সাতক্ষীরা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির জানান, স্কুলের ওই ভবনটি আগেই পরিত্যক্ত ঘোষণা করা হয়েছিল। কিছু উৎসুক মানুষ সেখানে উঠে পড়ায় এই দুর্ঘটনা ঘটে।

সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মারুফ হোসেন জানান, আহত দুই জনের অবস্থা এখনও শঙ্কামুক্ত নয়।

সদর থানার ওসি এমদাদ শেখ জানান, ঘটনাস্থল থেকে পুলিশ সবাইকে সরিয়ে নিয়েছে। সেখানে পরিস্থিতি শান্ত রয়েছে।