গাইবান্ধায় গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2015, 01:20 PM
Updated : 28 March 2015, 01:20 PM

গোবিন্দগঞ্জ থানার ওসি এবিএম জাহিদুল ইসলাম জানান, শনিবার সকালে হরিরামপুর ইউনিয়নের হরিরামপুর গ্রামে এই হত্যাকাণ্ডের পর থেকে গৃহবধূর স্বামী ও তার পরিবারের লোকজন পলাতক রয়েছে।

নিহত দুলালী বেগম (২৫) হরিরামপুর গ্রামের মানিক মিয়ার স্ত্রী এবং পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের খামার মাহমুদপুর গ্রামের দুদু মিয়ার মেয়ে।

পরিবার ও স্থানীয়দের বরাত দিয়ে ওসি জাহিদুল জানান, পাঁচ বছর আগে দুলালীর সঙ্গে মানিক মিয়ার বিয়ে হয়। বিয়ের পর থেকে মানিক ও তার বাবা-মা ওই গৃহবধূকে যৌতুকের দাবিতে নির্যাতন করে আসছিল।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শুক্রবার রাতে যৌতুকের বিষয় নিয়ে মানিকের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে দুলালীকে মারধার করা হয়। পরদিন সকালে ঘরের আড়ার সঙ্গে দুলালীর লাশ ঝুলতে দেখা যায়।

দুলালীর বাবা দুদু মিয়ার দাবি, যৌতুকের কারণে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন তার মেয়েকে মারধর করে। এক পর্যায়ে শ্বাসরোধে হত্যার পর লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যার প্রচার চালায়।

এ ঘটনায় দুদু মিয়া বাদী হয়ে পাঁচজনকে আসামি করে গোবিন্দগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেছেন বলে জানান ওসি জাহিদুল।

থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, ঘটনার পর মানিক মিয়া ও তার পরিবারের লোকজন পলাতক থাকায় কাউকে আটক করা যায়নি।