হারালে বড় খবর, উদ্ধারে তা হয় না: প্রধানমন্ত্রী

কেউ অপহৃত হলে সংবাদপত্রে যেভাবে গুরুত্ব দিয়ে খবর প্রকাশ হয় উদ্ধারের ক্ষেত্রে তা হয় না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2015, 09:21 AM
Updated : 28 March 2015, 09:47 AM

শনিবার র‌্যাব সদরদপ্তরে বাহিনীটির একাদশতম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্যে একথা বলেন তিনি।

অপরাধীদের গ্রেপ্তার করে র‌্যাব অপহৃত শিশু ও ব্যক্তিকে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দিলেও সব পত্রিকায় যথাযথ গুরুত্ব দিয়ে সংবাদ প্রকাশ না হওয়ার সমালোচনা করেন শেখ হাসিনা।

তিনি বলেন, “যদিও যখন একটা ভালো কাজ হয়, সেটা পত্র-পত্রিকায় বেশি প্রচার পায় না। দেখা যাচ্ছে ব্যাপক সংখ্যক অপহৃত ব্যক্তিকে র‌্যাব তাদের পরিবারের কাছে পৌঁছে দিয়েছে- সেই সংবাদ কিন্তু খুব বেশি পত্রিকায় দেখা যায় না।

“অপহরণ হলে যতোটা দেখা যায়, উদ্ধারের পর খবরটা বেশি নেওয়া হয় না। জানি না, এটা সাংবাদিকতার দুর্বলতা নাকি সংবাদের গুরুত্ব কোনটাকে দিতে হবে। মানে অপরাধটাকে যতোটা গুরুত্ব দেওয়া হয়, অপরাধী যখন ধরা পড়ে বা সেটাকে যখন শোধন করা হয়- সেটার গুরুত্ব একটু কমই পাওয়া যায়।”

সংবাদপত্রের এই অবস্থান বাংলাদেশের জন্য ‘দুর্ভাগ্যের’ বলেও মন্তব্য করেন তিনি।

“সেটা আমাদের দেশের জন্য দুর্ভাগ্য।”

বক্তব্যে জঙ্গিবাদ ও নাশকতার বিরুদ্ধে র‌্যাবসহ আইনশৃঙ্খা রক্ষায় নিয়োজিত প্রতিটি বাহিনীকে ‘আন্তরিকভাবে’ কাজ করতে বলেন প্রধানমন্ত্রী।

অস্ত্র-বোমা উদ্ধার, জঙ্গিদের গ্রেপ্তার, বনদস্যু ও জলদস্যু দমন, ভেজালবিরোধী অভিযানসহ বিভিন্ন ক্ষেত্রে র‌্যাবের ভূমিকার প্রশংসা করেন তিনি।