৫ জানুয়ারির জবাব মিলবে ২৮ এপ্রিল: বিএনপি

জাতীয় সংসদ নির্বাচনে ‘ভোট দিতে না পারায়’ মানুষের মনে ক্ষোভ জমে আছে মন্তব্য করে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, আসন্ন সিটি নির্বাচনের ফলাফলে তার প্রতিফলন দেখা যাবে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2015, 12:08 PM
Updated : 27 March 2015, 12:22 PM

চট্টগ্রামের মেয়র পদ থেকে পদত্যাগ করে শুক্রবার মনজুর আলম আসন্ন সিটি নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহের পর তার সঙ্গে থাকা নোমান সাংবাদিকদের এ কথা বলেন।

নোমান বলেন, “গত সংসদ নির্বাচনে ভোট দিতে না পারার যে ক্ষোভ জনগণের মধ্যে আছে সিটি নির্বাচনের মধ্য দিয়ে প্রতিফলিত হবে। জনগণ মেয়র প্রার্থী মনজুরকে বিপুল ভোটে জয়ী করবে।”

সরকারের ‘সন্ত্রাসী কর্মকাণ্ডে’ জনগণ যাতে ভোট দিতে ভীত না হয়- সে লক্ষ্যেও কাজ করবেন বলে জানান এই বিএনপি নেতা।

গত বুধবার চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের পক্ষে মেয়র পদে মনজুর আলমের নাম ঘোষণার পর চট্টগ্রাম বিএনপির পক্ষ থেকে তাকে সমর্থন দেওয়ার কথা জানানো হয়।

এরপর শুক্রবার বিকালে নগর ভবনে গিয়ে নিয়ম অনুযায়ী পদত্যাগপত্র জমা দেন মনজুর, যিনি ২০১০ সালের নির্বাচনে নিজের রাজনৈতিক ‘গুরু’ মহিউদ্দিনকে ৯৫ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেছিলেন।

নগরভবন থেকে সরাসরি জুবিলী রোডে চট্টগ্রাম সার্ভার স্টেশনে রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেনের কার্যালয়ে যান মনজুর। সংগ্রহ করেন ২৮ এপ্রিল অনুষ্ঠেয় নির্বাচনের মনোনয়নপত্র।

তিনি সাংবাদিকদের বলেন, চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের পক্ষে এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সমর্থন নিয়ে তিনি মেয়র পদে প্রার্থী হচ্ছেন।

“পাঁচ বছর দায়িত্ব পালনে সহযোগিতার জন্য নগরবাসীর কাছে আমি কৃতজ্ঞ। বিচারের ভার নগরবাসীর হাতে।”

আবদুল্লাহ আল নোমান ছাড়াও চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর নিয়াজ মোহাম্মদ খান ও চট্টগ্রাম ‌উন্নয়ন আন্দোলনের আইনজীবী একিউএম নুরুল ইসলামও এ সময় তার সঙ্গে ছিলেন। 

নোমান সাংবাদিকদের বলেন, “মনজুর আলমের পক্ষে মনোনয়নপত্র নিতে এসেছি। আশা করি ২৯ মার্চ মনোনয়নপত্র জমা দিয়ে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করতে পারব।”

তার দাবি, সুযোগ পেলেই নগরবাসী সরকার ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে ভোট দেবে।

সিটি নির্বাচন ফলপ্রসূ করতে যে কোনো ধরনের আলোচনার জন্যও বিএনপি প্রস্তুত বলেও জানান দলের এই কেন্দ্রীয় নেতা।

“গ্রহণযোগ্য নির্বাচনের জন্য এটা মোক্ষম সময়। নির্বাচনে অংশ নেওয়া আন্দোলনের অংশ। নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে কি না বলতে পারছি না। নির্বাচন কমিশন ও সরকারের কার্যক্রমের মধ্য দিয়ে জনগণ তা বুঝতে পারবে।”

কেন্দ্রীয়ভাবে কোনো ঘোষণা না থাকার পরও মনজুর আলমকে চট্টগ্রাম বিএনপির সমর্থনের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে নোমান বলেন, “বিএনপি, ২০ দল ও নাগরিক সমাজ ঐক্যবদ্ধ। প্রার্থীকে নিয়ে কোনো দ্বিধা দ্বন্দ্ব নেই। মনজুরকে জয়ী করতে সর্বশক্তি নিয়োগ করব।”