বিএনপির রিপনও নিলেন দক্ষিণের মনোনয়পত্র

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে লড়তে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপনও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2015, 10:29 AM
Updated : 27 March 2015, 11:39 AM

শুক্রবার বিকালে নিজের আইনজীবী জিল্লুর রহমানের মাধ্যমে রিপন মহানগর নাট্যমঞ্চে ঢাকা দক্ষিণের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

মনোনয়নপত্র সংগ্রহের পর রাজধানীর ইস্কাটন রোডে নিজের অফিসে রিপন সাংবাদিকদের বলেন, “খালেদা জিয়া এবং তারেক রহমান যে রাজনৈতিক পরিবর্তনের আকাঙ্ক্ষা প্রকাশ করেছেন তাতে উদ্বুদ্ধ হয়েই মনোনয়নপত্র সংগ্রহ করেছি।”

এদিন সকালে ঢাকা দক্ষিণের মেয়র পদে নির্বাচনে লড়তে মনোনয়নপত্র সংগ্রহ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও মহানগর আহবায়ক মির্জা আব্বাস।

এর আগে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির উপদেষ্টা ও কেন্দ্রীয় অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আবদুস সালাম, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহমেদ পিন্টু এবং বিএনপি সমর্থিত শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের প্রধান সেলিম ভুঁইয়ার পক্ষেও দক্ষিনের মনোনয়নপত্র নেওয়া হয়।

বিএনপির এই নেতাসহ শুক্রবার বিকাল ৪টা পর্যন্ত দক্ষিণে মেয়র পদের জন্য মোট ২৯ জন মনোনয়পত্র সংগ্রহ করলেন।

এই সিটিতে নির্বাচন করতে আওয়ামী লীগের সাঈদ খোকন ও হাজি মো. সেলিম মনোনয়নপত্র সংগ্রহ করলেও হঠাৎ করেই ভারতে গেছেন স্বতস্ত্র সাংসদ সেলিম।

আর উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে লড়তে ব্যবসায়ী আনিসুল হকই আওয়ামী লীগের সমর্থন পাচ্ছেন বলে গণমাধ্যমের খবর।

অন্যদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আবদুল আউয়াল মিন্টু, যিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা।

২৮ এপ্রিল ভোটের দিন রেখে যে তফসিল নির্বাচন কমিশন দিয়েছে তাতে মনোনয়নপত্র জমা দিতে হবে ২৯ মার্চের মধ্যে। ১ ও ২ এপ্রিল যাচাই বাছাই শেষে মনোনয়ন প্রত্যাহার করা যাবে ৯ এপ্রিল পর্যন্ত।