চট্টগ্রামে কাউন্সিলর প্রার্থীকে নোটিস

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রামে সংরক্ষিত মহিলা ওয়ার্ডের এক কাউন্সিলর প্রার্থীকে কারণ দর্শানোর নোটিস দিয়েছে নির্বাচন কমিশন।

চট্টগ্রাম ‍ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2015, 04:22 PM
Updated : 25 March 2015, 04:22 PM

বুধবার চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন ওই প্রার্থীকে সতর্ক করে দিয়ে এ নোটিস দেন।

নোটিসপ্রাপ্ত ফারজানা জাবেদ সংরক্ষিত ৯ নম্বর ওয়ার্ডের (১২, ২৩, ২৪) কাউন্সিলর প্রার্থী।

এর আগে মঙ্গলবার ১১ নম্বর দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মোর্শেদ আক্তার চৌধুরী ও ৩৫ নম্বর বক্সির হাট ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী এহেতেসামুল হক ভোলাকেও সতর্ক করে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়।

এদের মধ্যে মোর্শেদ আক্তার এবারও ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী।

সহকারী রিটার্নিং কর্মকর্তা শফিকুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আচরণবিধি লঙ্ঘন করে ভোটদের উপঢৌকন দেওয়ার অভিযোগে ফারজানা জাবেদকে সতর্ক করে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে।

মনোনয়নপত্র নিলেন ৯৩ জন

মনোনয়নপত্র বিতরণের সপ্তম দিনে দুই মেয়র প্রার্থীসহ মোট ৯৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মেয়রপদে দুইজন ছাড়াও কাউন্সিলর পদে ৭০ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ২১ জন প্রার্থী মনোয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানান সহকারী রিটার্নিং কর্মকর্তা শফিকুল ইসলাম।

মেয়র পদে মনোনয়ন সংগ্রহকারীরা হলেন আবুল মনজুর ও শফিউল আলম।

এছাড়া সাধারণ ওয়ার্ডে জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ফাতেমা বাদশাও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। 

এদিকে সপ্তম দিনে দুই কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানান সহকারী রিটার্নিং কর্মকর্তা শফিকুল।

তিনি জানান, ৩৮ নম্বর ওয়ার্ডে গোলাম মোহাম্মদ চৌধুরী এবং ২৫ নম্বর ওয়ার্ডে ফয়েজ আহামদ নামে দুই কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদের মধ্যে গোলাম মোহাম্মদ চৌধুরী বর্তমান ওয়ার্ড কাউন্সিলর।   

বৃহস্পতিবার পর্যন্ত চট্টগ্রামে মেয়র পদে ১৩ জন, কাউন্সিলর পদে ৪৮৬ জন এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৮০ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আগামী ২৮ এপ্রিল ঢাকা ও চট্টগ্রামের তিন সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগে ২৯ মার্চ পর্যন্ত মনোনয়ন মনোনয়ন পত্র সংগ্রহ ও ১ ও ২ এপ্রিল বাছাই হবে।