ব্রিটেনে নির্বাচনী প্রচারে লেবার পার্টির বাস

ব্রিটেনে আসন্ন পার্লামেন্ট নির্বাচনে কৃষ্ণাঙ্গ, এশীয় বংশোদ্ভূত ও সংখ্যালঘু সম্প্রদায়ের (বিএএমই) প্রার্থীদের পক্ষে প্রচারণা চালাতে বিশেষ বাস নিয়ে মাঠে নেমেছেন লেবার পার্টির জ্যেষ্ঠ নেতারা।

যুক্তরাজ্য প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2015, 04:17 AM
Updated : 25 March 2015, 04:43 AM

লন্ডনে দলের প্রধান কার্যালয়ের সামনে থেকে মঙ্গলবার ‘বিএএমই বাস’ নিয়ে বিশেষ প্রচারাভিযান শুরু করেন তারা।

লেবার পার্টির হয়ে কৃষ্ণাঙ্গ, এশীয় বংশোদ্ভূত ও সংখ্যালঘু সম্প্রদায়ের ৪৫ জন এবার ব্রিটেনের সাধারণ নির্বাচনে প্রার্থী হচ্ছেন, যাদের সাতজন বাঙালি বংশোদ্ভূত।

বাঙালি প্রার্থীদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনী টিউলিপ সিদ্দিকও রয়েছেন। লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনে লড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ।

অন্যরা হলেন- রুশনারা আলী, ড. রূপা হক, আনোয়ার বাবুল মিয়া, মেরিনা আহমেদ, সুমন হক ও আখলাকুল ইসলাম।

‘বিএএমই বাস’ চালু উপলক্ষে মঙ্গলবার আয়োজিত অনুষ্ঠানে লেবার পার্টির সংখ্যালঘু সম্প্রদায় বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কিথ ভাজ বলেন, তাদের দলই সংখ্যালঘু সম্প্রদায় থেকে সবচেয়ে বেশি সংখ্যক প্রার্থীকে এবারের নির্বাচনে মনোনয়ন দিয়েছে।

বাঙালি বংশোদ্ভূত প্রার্থীদের মধ্যে অন্তত তিনজনের জয়ের ব্যাপারে আশা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে বেথনাল গ্রিন অ্যান্ড বো আসনে লেবার পার্টির প্রার্থী বর্তমান এমপি রুশনারা আলী ও ইলিং সেন্ট্রাল অ্যান্ড একটন আসনের প্রার্থী রূপা হক উপস্থিত ছিলেন।

রুশনারা বলেন, “লেবার পার্টির নীতি সাধারণ মানুষের জন্য।দল জয়ী হলে এনএইচএস রক্ষা পাবে, টিউশন ফি কমবে, ট্যাক্স কমানো হবে এবং নতুন আবাসনের ব্যবস্থা করা হবে।”

ব্রিটিশ পার্লামেন্টে বর্তমানে কৃষ্ণাঙ্গ, এশীয় বংশোদ্ভূত ও সংখ্যালঘু সম্প্রদায় থেকে লেবার পার্টির ১৫ জন এমপি রয়েছেন।