শ্রেণিকক্ষে শিশুকে পিটিয়ে জখম

শ্রেণিকক্ষে বই পড়তে না পারায় নীলফামারীতে দুটি বিদ্যালয়ে দুই শিশু শিক্ষার্থীকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে তাদের শিক্ষক ও শিক্ষিকার বিরুদ্ধে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2015, 02:24 PM
Updated : 24 March 2015, 02:24 PM

মঙ্গলবার ডিমলা উপজেলার দক্ষিণ তিতপাড়া হাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দিলরুবা মহিকুল কিন্ডারগার্টেনে এ ঘটনা ঘটে।

আহতরা হলো উত্তর তিতপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র নাহিদ হাসান (৬) ও দিলরুবা মহিকুল কিন্ডারগার্টেনের প্লে গ্রুপের ছাত্রী মানসী রানী (৫)।

তাদের ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

আহত নাহিদ হাসানের বাবা মতিউর রহমান অভিযোগ করেন, ক্লাশে পড়তে না পারায় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শেফালি বেগম বাঁশের কঞ্চি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন তার ছেলেকে। 

নাহিদ হাসানের বাম হাতের ৩টি আঙুল রক্তাক্ত জখম হয়। শরীরে অনেক স্থানে আঘাতের চিহৃ রয়েছে।

মতিউর বলেন, তাকে সেখান থেকে উদ্ধার করে প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানের কাছে নিয়ে যাওয়া হয়। এরপর তাকে ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।  

মানসীর বাবা মানিক চন্দ্র রায় জানান, ক্লাশে পড়তে না পারায় প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক আবু রায়হান মানসীকে পিটিয়ে আহত করেন। এতে মানসী জ্ঞান হারিয়ে ফেলে। তার শরীরেও আঘাতের চিহৃ রয়েছে।

তাকেও ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় বলে জানান তিনি।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান তবিবুল ইসলাম ও নির্বাহী কর্মকর্তা রেজাউল ইসলাম জানান, ঘটনা দুটি মর্মান্তিক। বিষয়টি তাৎক্ষণিকভাবে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে বলা হয়েছে।

ডিমলা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।