চট্টগ্রামে মঞ্জুরের কুশপুতুল পোড়াল ছাত্রদল

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি থেকে এম মঞ্জুর আলমকে মেয়র প্রাথী করা হচ্ছে শুনে এর প্রতিবাদে তার কুশপুতুল পুড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল নেতা-কর্মীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2015, 10:26 AM
Updated : 24 March 2015, 10:27 AM

মঙ্গলবার বেলা ১টার দিকে নগরীর প্রবর্তক মোড়ে একদল ছাত্রদল নেতা-কর্মীর বিক্ষোভ থেকে বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টার কুশপুতুল পোড়ানো হয়।

সরকারবিরোধী আন্দোলনে থাকা বিএনপির সিটি নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা এখনও না এলেও চট্টগ্রামের স্থানীয় নেতারা ইঙ্গিত দিয়েছেন, ভোটে গেলে মঞ্জুরই হবেন মেয়র প্রার্থী।

বর্তমান মেয়র মঞ্জুরের বিরুদ্ধে দলীয় কার্যক্রমে নিষ্ক্রিয়তার অভিযোগ রয়েছে বন্দর নগরীর বিএনপিকর্মীদের।

তার কুশপুতুল পুড়িয়ে ছাত্রদলের নেতাকর্মীরা বলেন, চট্টগ্রামে দলের দুঃসময়ে যিনি সক্রিয় ছিলেন না, তাকে প্রার্থী করা হলে তাকে মানবেন না তারা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন সালাম মিঠু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “যারা দলের দুঃসময়ে ছিল, তৃণমূল ছেড়ে যায়নি, তাদের বাদ দেওয়া হচ্ছে মনোনয়ন থেকে।

“দল থেকে মঞ্জুর আলমকে মনোনয়ন দেওয়া হলে দলীয় নেতাকর্মীরা তার পক্ষে থাকবে না বলে আমরা মনে করি।”

চট্টগ্রামে মেয়র প্রার্থী হিসেবে নগর সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের নাম শোনা গেলেও তারা আগ্রহী নন জানা গেছে।

চট্টগ্রাম নগর কমিটির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন মেয়র পদে লড়তে আগ্রহী। হরতাল-অবরোধে নাশকতার কয়েকটি মামলা রয়েছে তার বিরুদ্ধে।