চবি শিক্ষক সমিতিতে দুই প্যানেলে ২২ প্রার্থী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের পর দুই প্যানেলে মোট ২২ জন প্রার্থী থাকছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2015, 05:36 PM
Updated : 23 March 2015, 05:36 PM

আগামী ৪ এপ্রিল অনুষ্ঠেয় এই নির্বাচনে সোমবার মনোনয়নপত্র প্রত্যাহারের পর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হয়েছে।

এবারের নির্বাচনে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ আওয়ামী লীগ ও বামপন্থি প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ দল) এবং স্বাধীনতা, গণতন্ত্র, ধর্মীয় মূল্যবোধ ও বাংলাদেশি জাতীয়তাবাদের আদর্শে উজ্জীবিত শিক্ষক সমাজের (সাদা দল) প্রতিদ্বন্দ্বিতা করছে।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মো. মহিউদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এবার মোট ভোটার সংখ্যা ৮৬৬ জন।

এবছর হলুদ দল থেকে সভাপতি পদে মাইক্রোবায়োলোজি বিভাগের অধ্যাপক আবুল মনছুর এবং সাধারণ সম্পাদক পদে লোক প্রশাসন বিভাগের অধ্যাপক কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী প্রার্থী হয়েছেন।

সাদা দলের প্রার্থী হলেন সভাপতি পদে মার্কেটিং স্টাডিজ অ্যান্ড ইন্টারন্যাশনাল মার্কেটিং বিভাগের অধ্যাপক মো. শওকতুল মেহের এবং সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক সাইফুল ইসলাম।

হলুদ দল থেকে সহ-সভাপতি পদে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক শ্যামল রঞ্জন চক্রবর্তী, যুগ্ম-সম্পাদক পদে ইন্সিটিটিউট অব মেরিন সায়েন্সেস এন্ড ফিসারিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. অহিদুল আলম, কোষাধ্যক্ষ পদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মো. হানিফ সিদ্দিকী প্রার্থী হয়েছেন।

সাদা দলের সহ-সভাপতি প্রার্থী হলেন রসায়ন বিভাগের অধ্যাপক মো. আব্দুল মান্নান, যুগ্ম-সম্পাদক পদে নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জাকিয়া রেহানা, কোষাধ্যক্ষ পদে ইন্সটিটিউট অব মেরিন সায়েন্সেস এন্ড ফিসারিজ বিভাগের সহযোগী অধ্যাপক শফিকুল ইসলাম প্রার্থী।

ছয়টি সদস্য পদে উভয় প্যানেলের মোট ১২ জন প্রার্থী হয়েছেন।