চাঁপাইনবাবগঞ্জে পেট্রোল বোমাসহ জামায়াত নেতা গ্রেপ্তার

অবরোধে চাঁপাইনবাবগঞ্জে গাড়িতে পেট্রোল বোমা হামলায় হতাহতের মধ্যে জেলা জামায়াতের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2015, 07:36 AM
Updated : 5 March 2015, 07:36 AM

গ্রেপ্তার সাইদুর রহমান চাঁপাইনবাবগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি। তিনি জামায়াতে ইসলামীর রোকন বলে পুলিশ জানিয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি গোলাম মোর্ত্তুজা জানান, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শহরের দ্বারিয়াপুর ট্রাক টার্মিনাল এলাকা থেকে সাইদুরকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। তার কাছে ১০টি হাতবোমা ও পাঁচটি পেট্রোল বোমা পাওয়া গেছে।

অবরোধ আহ্বানকারী বিএনপি নেতৃত্বাধীন জোটের অন্যতম শরিক জামায়াতের এই নেতার বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, গাড়ি ভাংচুরসহ নাশকতার অভিযোগে সদর থানায় কয়েকটি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

গত দুই মাসের বেশি সময় ধরে চলমান অবরোধে দেশের অন্যান্য স্থানে নাশকতার ঘটনা প্রথম দিকের তুলনায় কমে এলেও চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটসহ কয়েকটি জেলায় এখনো গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনা ঘটছে।

গত মঙ্গলবার ভোরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে একটি কভার্ডভ্যানে অবরোধ সমর্থকদের পেট্রোল বোমায় দগ্ধ হয়ে চালক মারা যান। তার সহকারীও গুরুতর দগ্ধ হন। ওই দিনই জেলা শহরের শান্তি মোড়ে সোনামসজিদ স্থলবন্দরগামী একটি ট্রাকে আগুন দেয় অবরোধকারীরা। 

বুধবারও গোমস্তাপুর উপজেলায় ট্রাকে আগুন দেওয়া হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার মধ্যরাতে কানসাটে আমদানি পণ্যবাহী ট্রাকে অবরোধকারীদের আগুনে চালকসহ তিনজন দগ্ধ হন।

গত ৫ জানুয়ারি থেকে লাগাতার অবরোধের পাশাপাশি হরতাল করছে বিএনপি-জামায়াত জোট। অবরোধ-হরতালে হাতবোমার বিস্ফোরণ, গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ ও অগ্নিসংযোগে এরইমধ্যে ৬০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে।