জামিন আরও এক সপ্তাহ স্থগিত, মুক্তি পাচ্ছেন না মিনার

ফেনীর ফুলগাজীতে চাঞ্চল্যকর একরামুল হক হত্যা মামলার প্রধান আসামি বিএনপি নেতা মাহাতাব উদ্দিন আহম্মেদ চৌধুরী মিনার ওরফে মিনার চৌধুরীর জামিন আরও এক সপ্তাহের জন্য স্থগিত করেছে আপিল বিভাগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2015, 05:18 AM
Updated : 5 March 2015, 10:18 AM

প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারকের বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেয়।

মিনারের জামিন সংক্রান্ত একটি রুলের চূড়ান্ত শুনানি করে বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ নেতৃত্বাধীন দুই সদস্যের হাই কোর্ট বেঞ্চ গত সোমবার তাকে জামিন দেয়।

রাষ্ট্রপক্ষের আবেদনে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার এই জামিন স্থগিত ছিল।

গত বছর ২০ মে ফেনীর একাডেমি এলাকায় বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা করা হয় ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে।

নিহতের বড় ভাই রেজাউল হক জসিম ওই দিনই ফেনী জেলা তাঁতী দলের আহ্বায়ক মাহাতাব উদ্দিন আহম্মদ চৌধুরী মিনারের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ৩০/৩৫ জনকে আসামি দেখিয়ে ফেনী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলা হওয়ার পর গতবছর ২৭ মে গোয়েন্দা পুলিশ ঢাকা থেকে মিনারকে গ্রেপ্তার করে। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর ৪ জুন তাকে ফেনী জেলা কারাগারে পাঠানো হয়।

এরপর হাই কোর্ট থেকে জামিন নিয়ে মিনার ১৭ জুলাই কারাগার থেকে মুক্তি পেলেও আপিল বিভাগ তাকে আবার বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেয়।

এর মধ্যে মিনারকে প্রধান আসামি করে একরাম হত্যামামলার অভিযোগপত্র দেয় ফেনী পুলিশ।

অন্যদিকে একরামের মৃত্যুতে শূন্য হওয়া ফুলগাজীর উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচনের প্রার্থী হয়ে ঢাকার হাসাপাতালে ভর্তি হন মিনার।

উচ্চ আদালতের নির্দেশ মেনে তিনি আর বিচারিক আদালতে না যাওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ফেনীর আদালত।     

গতবছর ২১ সেপ্টেম্বর নির্বাচনের ভোটগ্রহণের মধ্যেই এই বিএনপি নেতাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় ঢাকার আদাবর থানা পুলিশ।