বকশীবাজারে আদালতের কাছে বিস্ফোরণ

খালেদা জিয়ার গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারসহ কয়েকটি আবেদনের শুনানি চলাকালে বকশীবাজারে কঠোর নিরাপত্তার মধ্যেই আদালতের কাছে তিনটি হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2015, 06:53 AM
Updated : 4 March 2015, 09:32 AM

বুধবার বেলা ১২টা ২০ মিনিটের দিকে আদালত থেকে প্রায় দুইশ গজ দূরে মাদ্রাসা শিক্ষা বোর্ডের উত্তরের সড়কে হাতবোমাগুলো ফাটানো হয়।

এতে কেউ আহত হননি বলে চকবাজার থানার ওসি আজিজুল হক জানিয়েছেন।

এ ঘটনায় জড়িতদের ধরতে চেষ্টা চলছে বলে জানিয়েছেন তিনি।

বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত এই অস্থায়ী এজলাসে খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানসহ অন্যদের বিরুদ্ধে জিয়া দাতব্য ট্রাস্ট ও জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার বিচার চলছে।

টানা কয়েকটি ধার্য তারিখে হাজির না হওয়ায় গত ২৫ ফেব্রুয়ারি খালেদা জিয়াসহ তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালতের বিচারক আবু আহমেদ জমাদার।

বেলা সাড়ে ১১টার দিকে বিচারক এজলাসে উঠলে খালেদার গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারসহ তার আইনজীবীদের করা কয়েকটি আবেদনের শুনানি হয়।

শুনানি শুরুর পৌনে এক ঘণ্টা পর আদালতের কাছে তিনটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক প্রকাশ বিশ্বাস জানান।

বেলা পৌনে ১টার দিকেও শুনানি চলতে থাকায় খালেদার আবেদন নিয়ে আদালতের আদেশ আসেনি। তবে গ্রেপ্তারি পরোয়ানার পরেও খালেদা জিয়া আদালতে না আসায় তার আইনজীবীদের এসব আবেদন করার এখতিয়ার আছে কি না তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিচারক।

খালেদার গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের পাশাপাশি আদেশ সংশোধন, জামিন বহাল ও সাক্ষ্য পেছানোর আবেদন করেছেন তার আইনজীবীরা।

তারা আদালতে বলেছেন, ‘নিরাপত্তাজনিত কারণে’ বিএনপি চেয়ারপারসন আদালতে আসতে পারছেন না।

সকাল থেকেই আদালত ঘিরে নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আদালতের সামনের মাঠে বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

আদালতের চারদিকে একশ গজের মতো এলাকায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। উত্তর দিকের যেখানে পুলিশ ব্যারিকেড দিয়েছে তার কিছুটা দূরেই হাতবোমার বিস্ফোরণ ঘটেছে।