বকশিবাজারে আদালত ঘিরে কড়া নিরাপত্তা

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির পর মামলার শুনানির নির্ধারিত দিনে ঢাকার বকশিবাজার এলাকায় নির্মিত অস্থায়ী আদালত ভবন ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2015, 05:24 AM
Updated : 4 March 2015, 06:14 AM

আদালত ভবনের আশপাশ ও সামনের মাঠে বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

বুধবার সকাল থেকেই মাঠে ঢোকার প্রধান ফটকে অবস্থান নিয়েছে পুলিশ। আসামিপক্ষ ও রাষ্ট্রপক্ষের তালিকাভুক্ত আইনজীবী ছাড়া অন্যদের সেখানে আটকে দেওয়া হচ্ছে।

মহানগর পুলিশের লালবাগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার আবিদা সুলতানা বলেন, যে কোনো ধরনের অনাকাঙিক্ষত পরিস্থিতি এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আদালত চত্বরের সামনের সড়কে পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবির কয়েকটি গাড়ি অবস্থান নিয়েছে।

জিয়া দাতব্য ট্রাস্ট ও জিয়া এতিমখানা ট্রাস্টে দুর্নীতির অভিযোগে দুদকের দায়ের করা দুই মামলার বিচার চলছে বকশিবাজার এলাকার আলিয়া মাদ্রাসা ও ঢাকা কেন্দ্রীয় কারাগার সংলগ্ন মাঠে নির্মিত এই অস্থায়ী আদালত ভবনে।

টানা কয়েকটি ধার্য তারিখে হাজির না হওয়ায় গত ২৫ ফেব্রুয়ারি দুই মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদার। ওই পরোয়ানা তামিল সংক্রান্ত অগ্রগতি প্রতিবেদন আদালতে জমা দেওয়ার কথা বুধবার।

খালেদা জিয়া সকালে ঘুম থেকে উঠলেও আত্মসমর্পণের জন্য আদালতে যাবেন কি না সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নেননি বলে তার প্রেস সচিব জানিয়েছেন। বিএনপি নেত্রী আইনজীবীদের পরামর্শের অপেক্ষায় আছেন বলে জানিয়েছেন তিনি।

খালেদা জিয়া এই দুই মামলায় সর্বশেষ গত ২৪ ডিসেম্বর আদালতে হাজিরা দিয়েছিলেন। সেদিন তার হাজিরাকে কেন্দ্র করে ওই এলাকায় ব্যাপক হট্টগোল হয়েছিল।

বিএনপিকর্মীদের সঙ্গে পুলিশের সংঘাতের পাশাপাশি আওয়ামী লীগ সংসদ সদস্য ছবি বিশ্বাসের ওপর হামলা হয়েছিল সেদিন।