জীবন্ত পুড়িয়ে মারা হল আরো এক চালককে

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে একটি কভার্ডভ্যানে পেট্রোল বোমা নিক্ষেপ করেছে অবরোধ সমর্থকরা, যাতে দগ্ধ হয়ে চালকের মৃত্যু হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2015, 03:46 AM
Updated : 3 March 2015, 07:59 AM

তার সহকারীও গুরুতর দগ্ধ হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।  

মঙ্গলবার ভোর ৫টার দিকে কানসাট বাজারের বাঁশপট্টি এলাকায় গাড়িটিতে পেট্রোল বোমা নিক্ষেপ করলে হতাহতের এ ঘটনা ঘটে বলে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার বশির আহমেদ জানান।

নিহত চালকের নাম শিপন মিয়া (৩০)। তার বাড়ি ভোলা জেলার বোরহান উদ্দীন উপজেলার পোখিয়া গ্রামে।

চালকের সহকারী শাকিল আহমেদ (১৫) চট্টগ্রামের মিরসরাই উপজেলার ঠাকুরদিঘী গ্রামের বাসিন্দা জসীম উদ্দিনের ছেলে।

তাকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্র থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার তৌহিদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শাকিল নামে ওই কিশোরের শরীরের ৮০ ভাগ অংশই পুড়ে গেছে। তার অবস্থা আশঙ্কাজনক। তাকে আমরা রাজশাহী মেডিকেলে রেফার্ড করেছি।”

শিপন ও শাকিল নবীউল্লাহ কার্গো সার্ভিসের কভার্ডভ্যানটি নিয়ে  সোনামসজিদ স্থল বন্দর থেকে নারায়ণগঞ্জে মাল আনতে বন্দরের উদ্দেশ্যে যাচ্ছিল বলে শিবগঞ্জ থানার ওসি মইনুল ইসলাম জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, অবরোধ সমর্থকরা ওই ভ্যান লক্ষ্য করে পেট্রোল বোমা ছোড়ে। এতে কভার্ডভ্যানের সামনের অংশে আগুন ধরে যায়। চালক শিপন পুড়ে ঘটনাস্থলেই  মারা যায়।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। দগ্ধ চালক ও তার সহকারীকে উদ্ধার করে শাকিলকে স্বাস্থ্যকেন্দ্রে পাঠায় তারা।

ময়নাতদন্তের জন্য নিহতের লাশ  চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে বেলা ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের শান্তি মোড়ে সোনামসজিদ স্থলবন্দরগামী একটি ট্রাকে আগুন দেয় অবরোধকারীরা। এতে কেউ আহত হয়নি।

গত ৫ জানুয়ারি থেকে লাগাতার অবরোধের পাশাপাশি হরতাল করছে বিএনপি-জামায়াত জোট। অবরোধ-হরতালে হাতবোমার বিস্ফোরণ, গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ ও অগ্নিসংযোগে এরইমধ্যে ৬০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে।