ডেনিমের পণ্য নিয়ে শুরু দুই দিনব্যাপী প্রদর্শনী

বাংলাদেশে তৈরি ডেনিমের পণ্য নিয়ে রাজধানীতে শুরু হয়েছে দুই দিনব্যাপী প্রদর্শনী।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2015, 06:22 PM
Updated : 1 March 2015, 06:22 PM

জার্মান ভিত্তিক প্রতিষ্ঠান জিআইজেডের কারিগরি সহায়তায় রোববার র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে ‘ডেনিমস অ্যান্ড জিনস ডটকম’ শীর্ষক এই প্রদর্শনীর উদ্বোধন করেন জার্মানির ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ফের্ডিন্যান্ড ফন ভেহে।

বাংলাদেশ সরকারের সঙ্গে জার্মান ফেডারেল মিনিস্ট্রি অব ইকোনোমিক কো-অপারেশন অ্যান্ড ডেভেলপমেন্টের (বিএমজেড) পক্ষে কাজ করে থাকে জিআইজেড।

এবারের প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, জার্মানি, তুরস্ক, চীন ও ব্রাজিলের ২৬টি প্রতিষ্ঠান তাদের ডেনিম পণ্য প্রদশর্ন করছে ।

আয়োজকরা জানিয়েছে, ডেনিম পণ্যের সমৃদ্ধি ও সম্ভাবনা নিয়ে আলোচনা এবং ক্রেতা ও বিক্রেতার মধ্যে সেতুবন্ধন তৈরি করা আয়োজনের অন্যতম লক্ষ্য।

ডেনিমস অ্যান্ড জিন্স ডটকমের উদ্যোক্তা সন্দ্বীপ আগারওয়াল বলেন, “ডেনিম কাপড় এবং ডেনিম থেকে তৈরি পোশাকের প্রতি দৃষ্টি আকর্ষণই আমাদের মূলপ্রচেষ্টা।”

গত বছর আয়োজিত প্রথম এবং দ্বিতীয় ডেনিম প্রদর্শনীর কথা উল্লেখ করে তিনি বলেন, “এবারের আয়োজন বিগত আয়োজনগুলোরই ধারাবাহিকতা। এবারের আয়োজনেও আমরা ডেনিম জগতের সেরাদের একত্রিত করতে পেরেছি। এটাই আমাদের জন্য প্রেরণা।”

প্রদর্শনীর দ্বিতীয় দিন সোমবার ‘ডেভেলপমেন্ট প্রসপেক্টস ইন ডেনিম প্রডাকশন- দ্য ওয়ে ফরওয়ার্ড’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।