টঙ্গীতে কষ্টিপাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার, গ্রেপ্তার ৩

গাজীপুরের টঙ্গী থেকে কষ্টিপাথরের একটি বিষ্ণুমূর্তি উদ্ধার করেছে র‌্যাব। মূর্তিটি পাচারের অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2015, 09:34 AM
Updated : 1 March 2015, 09:34 AM

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক মো. খায়রুল আলম জানান, শনিবার সন্ধ্যায় টঙ্গীর দত্তপাড়া এলাকার লেদুমিয়া রোডের একটি বাড়িতে এ অভিযান চালানো হয়।

গ্রেপ্তাররা হলেন দত্তপাড়ার বাসিন্দা প্রয়াত চান মিয়ার ছেলে মো. মামুন (৩৫), বরিশালের বাবুগঞ্জের প্রয়াত আব্দুল হামিদের ছেলে আতাহার আলী (৬০) এবং আব্দুল হামিদ মল্লিকের ছেলে এখলাছ মল্লিক (৩৫)।

র‌্যাব কর্মকর্তা খায়রুল বলেন, শনিবার সন্ধ্যার দিকে র‌্যাব সদস্যরা ক্রেতা সেজে লেদুমিয়া রোড এলাকায় একটি ভাড়া বাড়িতে অভিযান চালায়। এ সময় ওই তিনজনকে আটক করে তাদের হেফাজতে থাকা বিষ্ণুমূর্তিটি উদ্ধার করা হয়।

৩৫ কেজি ওজনের কষ্টিপাথর নির্মিত এ বিষ্ণুমূর্তির আনুমানিক মূল্য প্রায় দুই কোটি টাকা বলে জানিয়েছেন র‌্যাব-১০ এর ক্রাইম প্রিভেনশন কোম্পানি কমান্ডার মো. কাউসার হোসাইন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “মূর্তিটি বিক্রি করার জন্য কুমিল্লার সাচার বাজার এলাকা থেকে টঙ্গীতে নিয়ে এসেছিল বলে জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানিয়েছে।”

এ ঘটনায় টঙ্গী থানায় একটি মামলা দায়ের করে গভীর রাতে আটক তিনজনকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাব কর্মকর্তা খায়রুল আলম।