চট্টগ্রামে পেট্রোল ও হাতবোমাসহ আটক ১

বিএনপি জোটের অবরোধ-হরতালের মধ্যে চট্টগ্রামের আকবর শাহ থানা এলাকা থেকে বেশ কয়েকটি পেট্রোল ও হাতবোমাসহ একজনকে আটক করা হয়েছে, যিনি বিএনপি সমর্থক বলে জানিয়েছে পুলিশ।  

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2015, 06:28 AM
Updated : 1 March 2015, 06:28 AM

আকবর শাহ থানার এসআই রাজু আহামেদ জানান, শনিবার গভীর রাতে বিশ্বকলোনী কাঁচা বাজার থেকে মো. টিপু ওরফে লিটন নামের ওই যুবককে আটক করা হয়।

লিটন (৩৩) বিশ্বকলোনী জি ব্লকের সাত নম্বর রোডের বাসিন্দা। আটকের পর তার স্বীকারোক্তি অনুয়ায়ী তার বাসায় অভিযান চালিয়ে একটি কার্টনে বোমাগুলো পাওয়া যায়।

“খাটের নিচে একটি কার্টনের ভেতরে বাজারের ব্যাগে বোমাগুলো  রাখা ছিল। সেখানে ছয়টি পেট্রোল বোমা ও চারটি হাতবোমা পাওয়া গেছে।”

বোমাবাজি ও হত্যাসহ বিভিন্ন অভিযোগে থানায় লিটনের বিরুদ্ধে মামলা রয়েছে জানিয়ে এসআই রাজু বলেন, “সে স্থানীয় বিএনপির রাজনীতিতে জড়িত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নাশকতার জন্য বোমাগুলো মজুদ করার কথা বলেছে।”

এদিকে নাশকতার অভিযোগে চট্টগ্রামের সীতাকুণ্ড, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের আট কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার রাত থেকে রোববার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হাসান জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি জানান, গ্রেপ্তারদের মধ্যে পাঁচজন জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবিরের কর্মী, বাকিরা বিএনপির।

এরা অবরোধ-হরতালে নাশকতার বিভিন্ন ঘটনায় জড়িত বলে তিনি জানান।