পুলিশ ব্যর্থ, নির্বিকার: অভিজিৎহত্যা নিয়ে ইমরান

লেখক অভিজিৎ রায়ের হত্যাকারীদের গ্রেপ্তারে প্রশাসনের নির্বিকার ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2015, 04:47 PM
Updated : 28 Feb 2015, 04:47 PM

শনিবার দুপুরে শাহবাগের জাতীয় জাদুঘরে সামনে ব্লগার অভিজিৎ রায়ের হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে টানা অবস্থানে এই মন্তব্য করেন তিনি।

সকাল ১০টা থেকে শাহবাগের গণজাগরণ মঞ্চ ব্যানারে ব্লাগার অভিজিৎ রায়ের হত্যাকবারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে অবস্থান নেয় তারা। এসময় অভিজিৎ রায়ের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার দাবিতে স্লোগান দিতে দেখা যায়।

ইমরান বলেন, “জঙ্গিরা অভিজিৎ রায়কে পরিল্পিতভাবে হত্যা করে পুলিশের সামনে দিয়ে চলে গেল। কিন্তু ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও সেই হত্যাকারীদের এখন পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি। পুলিশ প্রশাসন ব্যর্থ হয়েছে। তারা এখন নির্বিকার ভূমিকা পালন করছে।”

বইমেলা থেকে বের হওয়ার পরপরই বৃহস্পতিবার রাতে টিএসসির সামনে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করে যুক্তরাষ্ট্রপ্রবাসী অভিজিৎকে। এবারের মেলায় বই প্রকাশ উপলক্ষে দেশে ফিরেছিলেন তিনি।

গণজাগরণ মুখপাত্র বলেন, “এই জঙ্গিরা অভিজিৎ রায়কে সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি দিয়ে আসছিল। মর্মান্তিকভাবে খুনও করা হলো, অথচ এখনও এই হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে না। এটা জাতির কাছে লজ্জার।”