বিছানার চাদর ব্যবহার করে অভিনব কায়দায় চুরি

বন্দরনগরী চট্টগ্রামের বাকলিয়া এলাকা থেকে একটি চোর চক্রের আট সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে, যারা বিছানার চাদর ব্যবহার করে অভিনব কায়দায় বিভিন্ন দোকানে চুরি করত বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2015, 09:42 AM
Updated : 27 Feb 2015, 11:40 AM

বাকলিয়া থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, বৃহস্পতিবার রাতে বাকলিয়ার কল্পলোক আবাসিক এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এরা হলেন- মো. সিরাজ. মো. রুবেল, জসীম, মো. লিটন, মো. নবী, জুয়েল, কাশেম, মাসুদ। আনুমানিক ২০ থেকে ৩০ বছর বয়সী এই যুবকদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে ওসি মহসিন বলেন, “গত বছরের ডিসেম্বর মাসে বাকলিয়ার আমানত সিদ্দিক টাওয়ারে ‘চিটাগং ইলেকট্রনিক্স’ নামে একটি মোবাইল ফোনের দোকানে চুরির ঘটনা ক্লোজড সার্কিট ক্যামেরায় ধরা পড়ে।

“ওই ঘটনার তদন্ত করতে গিয়ে ভিডিও দেখে চোর চক্রের এ আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারেও অভিযান চলছে।”

ওসি জানান, জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা পুলিশকে তাদের চুরির কৌশল সম্পর্কে জানিয়েছে। তাদের বর্ণনার সঙ্গে ভিডিওর মিল পাওয়া গেছে।

“তারা খুব ভোরের দিকে টার্গেট করা দোকানের সামনে যায়। দুজন ওই দোকান আড়াল করে বিছানার চাদর ভাঁজ করার অভিনয় করে। এ সময় দলের অন্য দুজন চাদরের আড়ালে থেকে দোকানের তালা কাটে এবং ভেতরে ঢুকে চুরি করে।”

নগরীর বড়পুল এলাকায় রবি এবং ইপিজেড এলাকায় আরএফএল’র শো-রুমসহ বিভিন্ন স্থানে একই কায়দায় চুরি করার কথা তারা পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে বলে ওসি মহসিন জানান।