জাবিতে ছাত্রদল নেতাকে পেটালো বহিষ্কৃত ছাত্রলীগকর্মী  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের এক নেতাকে পিটিয়ে আহত করেছে তার সহপাঠী, যাকে দুই বছর আগে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয়।  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2015, 03:40 PM
Updated : 26 Feb 2015, 03:40 PM

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মেহেদী ইকবাল জানান, বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে ক্যাম্পাসের ভেতরে জহির রায়হান অডিটরিয়ামের কাছে এঘটনা ঘটে।

আহত জহির উদ্দিন বাবর রসায়ন বিভাগের ৩৯ তম ব্যাচের শিক্ষার্থী। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের শহীদ সালাম-বরকত হলের যুগ্ম আহ্বায়ক।

তাকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দিয়ে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসাপাতলে পাঠানো হয়েছে।   

বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের চিকিৎসক শ্যামল কুমার শীল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পিটুনিতে ওই শিক্ষার্থীর নাকে আঘাত লেগেছে। এতে তার অনেক রক্তক্ষরণ হয়েছে। এছাড়া পায়েও বেশ আঘাত লেগেছে তার। 

হামলাকারী আসিফও একই বিভাগের শিক্ষার্থী। তিনি এক সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মী ছিলেন।

২০১৩ সাল থেকে তাকে সংগঠন থেকে আজীবন বহিষ্কার করা হয় বলে জানিয়েছেন শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান।    

নামপ্রকাশে অনিচ্ছুক প্রত্যক্ষদর্শী এক ছাত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগকর্মী আসিফ আহমেদের নেতৃত্বে ৫/৭ জন ছাত্রলীগকর্মী রড, লাঠি ও কাঠ দিয়ে বাবরকে মারধর করে।

মারধরের কথা স্বীকার করে আসিফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বাবর ক্যাস্পাসে নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত ছিল। এছাড়া ‘ছাত্রদল ক্ষমতায় আসলে দেখে নেবে’ বলে সে আমাকে চারদিন আগে হুমকি দেয়। এ কারণেই আজ বিভাগের টিউটরিয়াল পরীক্ষা শেষে বের হওয়ার সময় তাকে মারধর করেছি।”

তবে মারধরের ঘটনায় ছাত্রলীগের সম্পৃক্ততা অস্বীকার করে বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহমুদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বাবর আসিফের ক্লাসমেট। আর আসিফ ছাত্রলীগ থেকে আজীবন বহিষ্কৃত হয়েছে। তাই এই ঘটনায় ছাত্রলীগের সম্পৃক্ততা নেই। এটা বিভাগের আভ্যন্তরীণ কোন্দলে হয়ে থাকতে পারে।”

এবিষয়ে যোগাযোগ করতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সহ-সভাপতি ওবায়দুল্লাহ শুভ ও সাধারণ সম্পাদক আবু সাঈদ ভূইঁয়ার ফোন বন্ধ পাওয়া যায়।