খালেদার উপদেষ্টা মোসাদ্দেক আটক

হরতাল-অবরোধের মধ্যে খালেদা জিয়ার কার্যালয়ের সামনে থেকে আটক হয়েছেন তার উপদেষ্টা পরিষদের সদস্য মোসাদ্দেক আলী ফালু।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2015, 02:07 PM
Updated : 1 Feb 2015, 05:05 PM

রোববার রাতে গুলশানের ওই কার্যালয় থেকে বেরিয়ে নিজের গাড়িতে উঠছিলেন মোসাদ্দেক। ওই সময় পুলিশ এসে ওই গাড়ির নিয়ন্ত্রণ নেয়।

এনটিভির মালিক মোসাদ্দেক ওই টেলিভিশন স্টেশনের স্টিকার লাগানো গাড়িতে করে তার আধা ঘণ্টা আগেই ওই কার্যালয়ে ঢুকেছিলেন।

কার্যালয় থেকে বেরিয়ে গাড়িতে ওঠার মুহূর্তে সাদা পোশাকে থাকা গোয়েন্দা পুলিশের একটি দল তাকে ঘিরে ধরে এবং তাদের সঙ্গে যাওয়ার অনুরোধ করে।

গোয়েন্দা পুলিশের একজন কর্মকর্তা বলেন, “আপনার সঙ্গে জয়েন্ট কমিশনার স্যার কথা বলতে চান, আমাদের সাথে যেতে হবে।”

কিছুক্ষণ কথা বলার পর মোসাদ্দেকের গাড়িতেই উঠে বসেন গোয়েন্দারা। তাদেরই একজন গাড়িটি চালিয়ে নিয়ে যান। চালকের পেছনের আসনেই তখন বসে ছিলেন মোসাদ্দেক।

গাড়িতে উঠছিলেন মোসাদ্দেক আলী। ওই সময় পুলিশ এসে ওই গাড়ির নিয়ন্ত্রণ নেয়।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাকে কোথায় নেওয়া হয়েছে- জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের উপ- কমিশনার মাসুদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তাকে আটক করে গোয়েন্দা কার্যালয়ে নেওয়া হয়েছে।”

মিন্টো রোডে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে বর্তমানে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের দুজনকে ভাংচুর ও গাড়ি পোড়ানোর মামলায় গ্রেপ্তার করা হয়।   

৫ জানুয়ারি ঘিরে রাজনৈতিক উত্তাপের মধ্যে প্রথমে মির্জা ফখরুলকে গ্রেপ্তার করে পুলিশ।

পরে গ্রেপ্তার করা হয় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, শমসের মবিন চৌধুরী, যুগ্মমহাসচিব মো. শাহজাহান, সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, বেলাল আহমেদ, নাদিম মোস্তফাকে।

এদের সবাইকে আটকের পর অবরোধ-হরতালের বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখায় পুলিশ।

নির্দলীয় সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে ৫ জানুয়ারি থেকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দল টানা অবরোধ চালিয়ে যাচ্ছে। সেই সঙ্গে বিরতি দিয়ে হরতালও দিচ্ছে তারা।