মেসে পেট্রোল ও বোমা তৈরির সরঞ্জাম, ১২ শিবিরকর্মী আটক

ফেনী শহরে শিবির নিয়ন্ত্রিত দুটি মেস থেকে পেট্রোল ও বোমা তৈরির সরঞ্জামসহ সংগঠনটির ১২ কর্মীকে আটক করেছে পুলিশ।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2015, 12:10 PM
Updated : 1 Feb 2015, 12:10 PM

ফেনীর এএসপি শামছুল আলম সরকার জানান, রোববার দুপুরে শহরের শাহীন একাডেমি ও পাঠানবাড়ি এলাকায় শিবিরের দুটি মেসে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- রেদোয়ানুল হক, আবু জাফর রায়হান, কামরুল হাসান, আবদুল্লাহ আল জুবায়ের, আবু হাসান ফয়সাল, নূর উদ্দিন, নাঈমুল ইসলাম, মহিউদ্দিন কাওসার, কামরুল ইসলাম, মোহসেনুল পুলক, মোশারফ হোসেন ও আবদুল আউয়াল।

পুলিশ কর্মকর্তা শামছুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গোপনে খবর পেয়ে দুপুরে শহরের শিবির অধ্যুষিত শাহীন একাডেমি এলাকার ‘দারুস সালাম’ ভবনে অভিযান চালায় পুলিশ।

এ সময় ছয়তলা ওই ভবনের নীচতলায় শিবিরের একটি মেস থেকে পেট্রোল ভর্তি বড় কন্টেইনার, বোমা তৈরির সরঞ্জাম ও কাঠ কাটার করাতসহ আট শিবির কর্মীকে আটক করা হয়।

পরে তাদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যে শহরের পাঠানবাড়ি এলাকার আবেদিন মঞ্জিল নামে সাততলা একটি ভবনের সপ্তম তলার শিবির নিয়ন্ত্রিত আরও একটি মেসে অভিযান চালানো হয়।

এ সময় ওই ভবন থেকে পেট্রোল বোমা বানানোর অর্ধশতাধিক খালি বোতল, জিহাদি বই, শিবির সদস্যের ফরম ও বিভিন্ন সামগ্রীসহ চার শিবিরকর্মীকে পুলিশ আটক করে বলে জানান এএসপি শামছুল।

ওই শিবির কর্মীরা নাশকতা করার জন্যই পেট্রোল বোমা ও হাতবোমা তৈরির সরঞ্জাম মজুদ করেছিল বলে জানান তিনি।

এর আগে রোববার সকালে জেলা শহরের জিরো পয়েন্টে ছয়টি অটোরিকশা ও দুটি ট্রাকে আগুন দেয় হরতাল সমর্থকরা। এ সময় তিনটি ট্রাকে ভাংচুরও চালানো হয়।