হরতালে ভাংচুর, গাড়িতে আগুন

বিএনপি-জামায়াত জোটের লাগাতার অবরোধের মধ্যে ডাকা ৭২ ঘণ্টা হরতালের প্রথম দিন দেশের বিভিন্ন স্থানে যানবাহন ভাংচুর ও আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2015, 11:42 AM
Updated : 1 Feb 2015, 11:42 AM

রোববার এসব ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। নাশকতায় জড়িত থাকার অভিযোগে বিএনপি ও জামায়াত-শিবিরের কয়েক ডজন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

৫ জানুয়ারি ঢাকায় সমাবেশ করতে না পেরে লাগাতার অবরোধ ডাকেন ২০ দলীয় জোটের প্রধান বিএনপি নেত্রী খালেদা জিয়া। সর্বশেষ এসএসসি পরীক্ষা শুরুর আগে ফেব্রুয়ারির প্রথম দিন থেকে সারা দেশে ডাকা হয় ৭২ ঘণ্টার হরতাল।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

ফেনী

হরতালের প্রথম দিন ফেনী শহরের ট্রাংক রোড জিরো পয়েন্টে ছয়টি অটোরিকশা এবং বড় বাজার এলাকার তাকিয়া রোডে দুটি ট্রাকে আগুন দিয়েছে হরতাল সমর্থকরা।

তাকিয়া রোড এলাকায় আরও তিনটি ট্রাক ভাংচুর করা হয়েছে বলে ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহীনুজ্জামান জানান।

শহরের মহিপাল, শহীদুল্লাহ কায়সার সড়ক, কুমিল্লা বাসস্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে হরতালকারীরা বিচ্ছিন্নভাবে পিকেটিংয়ের চেষ্টা চালায় বলেও জানান তিনি। 

এছাড়া হরতালের আগের রাতে সদর উপজেলার বালিগাঁও এলাকায় হাতবোমা বিস্ফোরণে এক হিউম্যান হলার যাত্রী আহত হয়েছেন।

হবিগঞ্জ

হবিগঞ্জ শহরের পোদ্দার বাড়ি এলাকায় হরতাল সমর্থকদের মিছিল থেকে ১০টি গাড়ি ভাংচুর ও একটি ট্রাকে আগুন দেওয়ার ঘটনা ঘটে রোববার দুপুরে।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এনামুল হক সেলিমের সমর্থকরা এ মিছিলে অংশ নেন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে বলে হবিগঞ্জ সদর থানার ওসি নাজিম উদ্দিন জানান।

এ ঘটনায় আহত এক যাত্রীকে গুরুতর অবস্থায় হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি।

গাইবান্ধা

হরতালের আগের রাতে গাইবান্ধার সাদুল্লাপুরে ঢাকাগামী একটি নৈশকোচে ভাংচুর এবং পলাশবাড়ী উপজেলা পল্লী বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের কাছে বোমাবাজি করেছে শিবির কর্মীরা।

সাদুল্লাপুর থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল হাকিম আজাদ জানান, শনিবার রাত সাড়ে ৮টার দিকে সাদুল্লাপুর শহরের দিকে আসার পথে ঢাকাগামী শাওন এন্টারপ্রাইজের ওই বাসে শিবিরকর্মীরা একের পর এক ইট ছোড়ে। এতে বাসের সামনের ও দুই পাশের জানালার বেশ কিছু কাঁচ ভেঙে যায়।

প্রায় একই সময়ে অবরোধকারীরা পলাশবাড়ী উপজেলা আদর্শ কলেজ সড়কে পল্লী বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের কাছে একটি হাতবোমা ফাটিয়ে দ্রুত পালিয়ে যায় বলে পলাশবাড়ী থানার ওসি মজিবুর রহমান জানান।

তবে এ দুই ঘটনায় কারও আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

পিরোজপুর

রোববার সকালে শহরের বাইপাস সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে হরতাল সমর্থকরা।

এছাড়া আগের রাতে শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় অবরোধকারীরা একটি যাত্রীবাহী বাস পুড়িয়ে দিয়েছে বলে জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবু আশরাফ জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, নাশকতায় জড়িত সন্দেহে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মোট আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।