ফেনীতে যানবাহনে আগুন-ভাংচুর, বিস্ফোরণ

বিএনপি-জামায়াত জোটের লাগাতার অবরোধের মধ্যে ডাকা তিনদিনের হরতালের প্রথম দিন ফেনীতে ছয়টি অটোরিকশা ও দুটি ট্রাকে আগুন দিয়েছে হরতাল সমর্থকরা। ভাংচুর করা হয়েছে আরও তিনটি ট্রাক।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2015, 08:42 AM
Updated : 1 Feb 2015, 08:42 AM

এছাড়া হরতালের আগের রাতে সদর উপজেলার বালিগাঁও এলাকায় হাতবোমা বিস্ফোরণে আহত হয়েছেন এক হিউম্যান হলার যাত্রী।

আহত কামালউদ্দিন ফেনী সদর উপজেলার মরুয়ার চর গ্রামের শফিকুর রহমানের ছেলে।

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহীনুজ্জামান জানান, রোববার সকালে শহরের ট্রাংক রোড জিরো পয়েন্ট এলাকা এবং বড় বাজার এলাকার তাকিয়া রোডে এসব নাশকতা হয়।

অটোরিকশায় আগুন দেওয়ার ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে বলে জানালেও তাৎক্ষণিকভাবে তার নাম পরিচয় জানাননি তিনি।

প্রত্যক্ষদর্শীদের কয়েকজন জানান, সকালে শহরের ট্রাংক রোড জিরো পয়েন্ট এলাকায় হরতালকারীররা ঝটিকা মিছিল করে ছয়টি যাত্রীবাহী অটোরিকশায় পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

একই সময় হরতালকারীরা শহরের বড় বাজারের তাকিয়া রোডে পণ্যবাহী দুটি ট্রাকে আগুন দেয় এবং আরও তিনটি ট্রাক ভাংচুর করে। পরে ট্রাক চালক ও স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে।

এছাড়া শহরের মহিপাল, শহীদুল্লাহ কায়সার সড়ক, কুমিল্লা বাসস্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে হরতালকারীরা বিচ্ছিন্নভাবে পিকেটিংয়ের চেষ্টা চালায় বলে জানান পুলিশ পরিদর্শক শাহীনুজ্জামান।

এদিকে হরতালের আগের রাতে সদর উপজেলার বালিগাঁও এলাকায় একটি যাত্রীবাহী হিউম্যান হলারে হাতবোমা ফাটায় হরতাল সমর্থকরা।

এতে কামাল উদ্দিন নামে আহত এক যাত্রী ফেনী সদর হাসপাতালে চিকিৎসাধীন বলে ফেনী সদর হাপাতালের আবাসিক চিকিৎসা কর্মকতা অসীম কুমার সাহা জানিয়েছেন।