রাজধানীতে নাশকতায় গ্রেপ্তার ৩২

রাজধানীতে নাশকতায় জড়িত অভিযোগে বিএনপি ও জামায়াতে ইসলামীর ৩২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2015, 05:31 AM
Updated : 1 Feb 2015, 03:24 PM

রোববার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকায়  ‘বিশেষ অভিযান' চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান।

গ্রেপ্তারদের মধ্যে চার জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- মহানগর বিএনপির ৬৮ নম্বর ওয়ার্ড কমিটির প্রচার সম্পাদক মোশাররফ হোসেন, সরকারি তিতুমীর কলেজ ছাত্রদলের সহ-সভাপতি আব্দুল বাতেন নকি, নিউমার্কেট থানা যুবদলের সহ-সভাপতি জাহাঙ্গীর সর্দার (৩০) ও জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের যুগ্ম সম্পাদক আইনুল হক।

মোশাররফকে বংশাল থানা এলাকা, নকিকে  উত্তরা, জাহাঙ্গীরকে ধানমণ্ডি ও আইনুলকে মিরপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে জানান পুলিশ কর্মকর্তারা।

বিএনপির ডাকা হরতাল-অবরোধে গাড়ি ভাংচুর, পেট্রোল বোমা নিক্ষেপসহ বিভিন্ন ধরনের নাশকতায় এদের সর্ম্পৃক্ততা রয়েছে বলে অভিযোগ পুলিশের।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ৫ জানুয়ারি সারা দেশে অবরোধের ডাক দেওয়ার পর প্রতিদিনই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গাড়ি ভাংচুর, গাড়িতে অগ্নিসংযোগ ও পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনা ঘটছে। নাশকতার এসব ঘটনায় ৪০ জনের বেশি মানুষ নিহত হয়েছেন, যাদের বেশিরভাগই পেট্রোল বোমায় দগ্ধ হয়ে মারা যান।

নাশকতায় জড়িতদের ধরতে পুলিশেরও অভিযান চলছে। শুক্রবার রাতেও রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপি ও জামায়াতের দুই নেতাসহ ২৪ জনকে গ্রেপ্তার করা হয়।

এর আগে গত বুধবার রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ২২ জনকে এবং তার আগের দিন ৩১ জনকে গ্রেপ্তার করা হয়।

নাশকতাকারীদের ধরিয়ে দিতে পুলিশ ও র‌্যাবের পক্ষ থেকে পুরস্কারও ঘোষণা করা হয়েছে।