‘দেশের স্বার্থে সরকার অনড় থাকবে না’

বিএনপি জোটকে নাশকতার পথ থেকে সরে আসার আহ্বান জানিয়ে সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের স্বার্থে সরকার অনড় অবস্থানে থাকবে তাও মনে করার কারণ নেই।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2015, 04:26 PM
Updated : 1 Feb 2015, 08:49 AM

শনিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পের কাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “রাজনীতির নামে নাশকতা করে, বোমা মেরে মানুষ হত্যা করা মানে বাংলাদেশের ভবিষ্যতকে হত্যা করা। আপনারা সরে আসুন। দেশের স্বার্থে সরকার অনড় অবস্থানে থাকবে এ কথা মনে করার কোনো কারণ নেই।”

এসএসসি পরীক্ষার মধ্যে ২০ দলীয় জোট অবরোধ ও হরতাল দিয়ে দেশের ভবিষ্যতকে জিম্মি করে ফেলেছে বলেও মন্তব্য করেন তিনি।

“বাংলাদেশের ভবিষ্যতকে জিম্মি করে ফেলা হয়েছে। এ কর্মসূচি বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্মকে, বাংলাদেশের ভবিষ্যতকে হত্যা করার সামিল।”

গত ৫ জানুয়ারি থেকে লাগাতার অবরোধ কর্মসূচি চালিয়ে আসছে বিএনপি জোট। ২ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া এসএসসি পরীক্ষার কথা বিবেচনা করে অবরোধ প্রত্যাহারে সরকারের পক্ষ থেকে অনুরোধ করা হলেও পরীক্ষার আগের দিন থেকে টানা ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে এই জোট।

উদ্ভূত পরিস্থিতিতে পরীক্ষা নিয়ে চরম উৎকণ্ঠা আর অনিশ্চয়তায় পড়েছে শিক্ষার্থীরা।

বিএনপিসহ ২০ দলের নেতাদের অনুরোধ করে সড়ক মন্ত্রী বলেন, “আপনারা এ সর্বনাশা-আত্মঘাতী পথ থেকে বেরিয়ে আসুন। কারণ রাজনীতির জন্য বাংলাদেশের ভবিষ্যতকে হত্যা করতে পারি না। শুভ বুদ্ধির পরিচয় দিন। জনগণকে নিয়ে রাজনীতি করুন স্বাগত জানাব।”

চার লেন প্রকল্পের কাজ পরিদর্শন করে মন্ত্রী জানান ১৯২ কিলোমিটার কাজের মধ্যে ১১৩ কিলোমিটারের কাজ শেষ হয়েছে।

আগামী জুনের মধ্যে বাকি কাজ শেষ হবে।