পুড়িয়ে মারার প্রতিবাদ হবে হর্ন বাজিয়ে

সড়ক-মহাসড়কে গাড়িতে পেট্রোল বোমা মেরে শ্রমিক হত্যার প্রতিবাদ ও নাশকতা বন্ধের দাবিতে নিজ নিজ অবস্থানে গাড়ি থামিয়ে এক মিনিট হর্ন বাজাবেন চট্টগ্রামের পরিবহন শ্রমিকরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2015, 01:59 PM
Updated : 31 Jan 2015, 01:59 PM

বৃহত্তর চট্টগ্রামে সব ধরনের যন্ত্রচালিত পরিবহনের চালকরা বৃহস্পতিবার বেলা ১২টার দিকে গাড়ি থামিয়ে এই কর্মসূচি পালন করবেন।

শনিবার চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন আয়োজিত মিছিল ও সমাবেশ থেকে এ কর্মসূচির ঘোষণা দেন সংগঠনটির সভাপতি মো. মুসা।

সড়ক-মহাসড়কে গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগসহ নাশকতা বন্ধ ও শ্রমিক হতাহতের প্রতিবাদে ওই সমাবেশের আয়োজন করা হয়েছিল।

মুসা বলেন, “অবরোধের নামে গত ২৭ দিন চট্টগ্রামসহ সারা দেশের সড়ক-মহাসড়কে গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ ও শ্রমিক হতাহতের ঘটনা ঘটেছে। এ কারণে একদিকে পরিবহন শ্রমিকরা যেমন নিরাপত্তাহীনতায় আছে তেমনি বেকারও হয়ে যাচ্ছে।”

এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য বৃহস্পতিবার বেলা ১২টার দিকে পরিবহন শ্রমিকদের নিজ নিজ অবস্থানে গাড়ি থামিয়ে এক মিনিটের এই হর্ন বাজানো কর্মসূচি আহ্বান করা হয়েছে বলে জানান তিনি।

দ্রুত এ সমস্যা সমাধান না হলে শ্রমিকরা আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে হুশিয়ারি দেন পরিবহন শ্রমিক নেতা মুসা।

সমাবেশে পরিবহন শ্রমিক সংগঠনের পূর্বাঞ্চলীয় সভাপতি মৃণাল চৌধুরী, বিভাগীয় সভাপতি রুহুল আমিন, পণ্যবাহী ট্রাক কভার্ডভ্যান শ্রমিক নেতা আব্দুন নবী লেদু, সিএনজি চালিত অটোরিকশা শ্রমিক নেতা আব্দুল গফুরসহ অন্যরা বক্তব্য রাখেন।