অপহরণের ৭ দিন পর মিলল কলেজছাত্রের লাশ

চট্টগ্রামের কাঠগড় এলাকা থেকে অপহৃত এক কলেজছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। অপহরণে জড়িত অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে একজনকে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2015, 11:32 AM
Updated : 31 Jan 2015, 11:32 AM

নিহত রিয়াদুর রহমান সৌরভ (১৬) চট্টগ্রাম বন্দর স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র। তার বাবা মোহাম্মদ মোস্তফা চট্টগ্রাম বন্দরের একজন কর্মচারী।

বন্দর থানার ওসি জাহেদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শুক্রবার গভীর রাতে নগরীর কাঠগড়ের মুসলিমাবাদ এলাকার একটি বাসা থেকে সৌরভের লাশ উদ্ধার করা হয়।

গ্রেপ্তার মোহাম্মদ কাশেমের (৩৭) বিস্তারিত পরিচয় জানায়নি পুলিশ।

গত ২৩ জানুয়ারি নগরীর কলসীর দীঘি এলাকার বাসা থেকে বের হয়ে আর ঘরে ফিরেনি সৌরভ।

এ ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে বন্দর থানায় একটি সাধারণ ডায়েরি করার পর পুলিশের অভিযানে সম্প্রতি কাশেমকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ কর্মকর্তা জাহেদুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কাশেমকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যে পতেঙ্গা থানার কাঠগড় এলাকার একটি বন্ধ বাসা থেকে সৌরভের লাশ উদ্ধার করা হয়।”

অপহরণের পর মুক্তিপণ দাবি করে না পাওয়ায় অপহরণকারীরা সৌরভকে হত্যা করেছে বলে পরিবারের সদস্যরা দাবি করলেও পুলিশ বলছে, তার বাবার সঙ্গে একটি পক্ষের জায়গা-জমি নিয়ে বিরোধ থাকার জেরে এ অপহরণের ঘটনা ঘটতে পারে। 

সৌরভের মামা সৈয়দ আবু বকর সিদ্দিক বলেন, “অপহরণকারীরা আমার দুলাভাইয়ের কাছে মুক্তিপণ দাবি করলেও সৌরভের সঙ্গে কথা বলতে দেয়নি।”

জায়গা জমি নিয়ে বিরোধের বিষয়ে তার কিছুই জানা নেই বলে তিনি জানান।