বোমা মেরে পালানোর সময় ২ শিবিরকর্মী ধরা

রাজশাহীতে জামায়াতের হরতালের সমর্থনে ঝটিকা মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে বোমা হামলা চালিয়ে পালানোর সময় দুই শিবির কর্মীকে হাতেনাতে আটক করা হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2015, 09:15 AM
Updated : 31 Jan 2015, 10:54 AM

বোয়ালিয়া থানার ওসি আলমগীর হোসেন বলেন, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর রাজারহাতা এলাকায় লোকনাথ স্কুলের সামনে এ ঘটনা ঘটে।

আটক নওশাদ আলী ও সাইফুল ইসলাম সেলিম জামায়াতে ইসলামীর সহযোগী সংগঠন ইসলামী ছাত্রশিবিরের কর্মী। নগরীর হেতেমখাঁ এলাকার একটি ছাত্রাবাসে থাকেন তারা।

প্যারামেডিকেলের ছাত্র নওশাদ নওগাঁর মান্দা উপজেলার মৌনম গ্রামের শওকত আলীর ছেলে। আর রাজশাহী কলেজের বাংলা বিভাগের স্নাতক শেষবর্ষের ছাত্র সেলিম রাজশাহীর মোহনপুর উপজেলার সাকয়া গ্রামের ফজলুল হকের ছেলে।

বিএনপি জোটের লাগাতার অবরোধের মধ্যে বুধবার পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নূরুল ইসলাম শাহীন নামে এক নেতা নিহতের প্রতিবাদে রাজশাহী বিভাগের আট জেলায় শনিবার সকাল ৬টা থেকে ৩৬ ঘণ্টার এ হরতালের ডাক দেয় জামায়াত।

বোয়ালিয়ার ওসি আলমগীর বলেন, সকালে রাজারহাতা এলাকায় লোকনাথ স্কুলের সামনে ১৪/১৫ জন জামায়াত-শিবির কর্মী ঝটিকা মিছিল বের করে। এ সময় দুই দিক থেকে ঘিরে ফেললে তারা পুলিশের গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালায়।

তাদের ছোড়া দুটি হাতবোমা পুলিশের গাড়ির সামনে বিকট শব্দে বিস্ফোরিত হয়। এ সময় পুলিশ দ্রুত গাড়ি থেকে নেমে শিবিরকর্মী নওশাদ ও সেলিমকে হাতেনাতে ধরে ফেলে।