হাসনা হামিদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর মা হাসনা হামিদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2015, 06:23 AM
Updated : 31 Jan 2015, 06:23 AM

প্রয়াত আওয়ামী লীগ নেতা হামিদুর রহমানের স্ত্রী  হাসনা হামিদ শনিবার ভোরে সিঙ্গাপুরের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানিয়েছেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর। ক্যান্সারে ভুগছিলেন তিনি।

বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর হামিদুর রহমান পাকিস্তান আমলে আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ছিলেন। পরবর্তীতে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি।

হাসনা হামিদের  মৃত্যুতে শোক প্রকাশ করে এক বিবৃতিতে প্রধানমন্ত্রী বলেছেন, “বাংলাদেশের স্বাধিকার আন্দোলনে যে কয়েকজন নারী নেপথ্যে থেকে কাজ করেছিলেন তিনি (হাসনা হামিদ) তাদের অন্যতম।”

হাসনা হামিদের সঙ্গে তাদের দীর্ঘদিনের পারিবারিক সম্পর্কের কথা স্মরণ করেন শেখ হাসিনা। তার বিদেহী আত্মার শান্তি কামনার পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেন তিনি।

আশরাফুল আলম খোকন জানান, রোববার জোহরের পর গুলশান আজাদ মসজিদে  হাসনা হামিদের প্রথম জানাজা হবে।

বিকেল সাড়ে ৩টায় কেরাণীগঞ্জ দোলেশ্বর মাঠে দ্বিতীয় এবং আসরের পর নারায়ণগঞ্জের ফতুল্লার নিজ বাসভবনে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।