লক্ষ্মীপুরে বাসে পেট্রোলবোমা, চালক নিহত

বিএনপি নেতৃত্বাধীন জোটের অবরোধের মধ্যে লক্ষ্মীপুরে বাসে পেট্রোল বোমা নিক্ষেপের পর সেটি খাদে পড়ে আঘাতে চালক নিহত হয়েছেন। আহত হয়েছেন বাসের দুই যাত্রী।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2015, 04:28 AM
Updated : 31 Jan 2015, 04:33 AM

সদর উপজেলার যাদৈয়ার কাছিদবাড়ি সেতু এলাকায় লক্ষ্মীপুর-নোয়াখালী সড়কে শুক্রবার রাতে ‘আশিক পরিবহনের’ যাত্রীবাহী বাসটিতে হামলা হয় বলে চন্দ্রগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই আবুল হাশেম জানান।

“পেট্রোল বোমা থেকে বাসে আগুন না ধরায় যাত্রীরা রক্ষা পেয়েছেন,” বলেন তিনি।

নিহত চালক মো. সুমন (৩০)  নোয়াখালীর সেনবাগ উপজেলার বাসিন্দা।

আশিক পরিবহনের লক্ষ্মীপুরের ঝুমুর এলাকার কাউন্টার ম্যানেজার মো. মাসুদ বলেন,  মজু চৌধুরীরহাট লঞ্চঘাট থেকে ২৮ থেকে ৩০ জন যাত্রী নিয়ে রাত ৯টার দিকে বাসটি চট্টগ্রামের দিকে যাত্রা করে।

রাত সাড়ে ৯টার দিকে যাদৈয়ার কাছিদবাড়ি সেতু এলাকায় পৌঁছালে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোলবোমা নিক্ষেপ করে। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়।

এতে চালক সুমন মাথায় গুরুতর আঘাত পান। প্রথমে তাকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নেওয়া হয়।

সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাত পৌনে ১২টার দিকে তার মৃত্যু হয় বলে  চন্দ্রগঞ্জ থানার ওসি হুমায়ুন কবির জানান।

আমির হোসেন নামে বাসের এক যাত্রী  জানান, তাদের বাস লক্ষ্য করে তিনটি পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়। প্রথমটি রাস্তায় পড়ে আগুন ধরে যায়। দ্বিতীয়টি বাসের সামনের গ্লাসে লাগে এবং শেষেরটি চালকের পাশে পড়ে গাড়িতে ধোঁয়ায় ভরে যায়।

এরপর বাসটি রাস্তার খাদে পড়ে চালক ও দুই যাত্রী আহত হন।