নীলফামারীতে হাইটেক পার্কের কাজ শুরু শিগগিরই: পলক

নীলফামারীতে শিগগিরই হাইটেক পার্ক ও আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাজ শুরু হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2015, 11:48 AM
Updated : 30 Jan 2015, 11:48 AM

শুক্রবার নীলফামারী-ঢাকা সড়কের দারোয়ানী এলাকায় ১৫ একর জমির উপর হাইটেক পার্ক ও ৩২ দশমিক ৯০ একর জমিতে আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জায়গা পরিদর্শনকালে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এটি বাস্তবায়নে মত পোষণ করেছেন।

এ পরিকল্পনা বাস্তবায়িত হলে তা কম্পিউটার হার্ডওয়্যার, সফটওয়্যার, কমিউনিকেশন হার্ডওয়্যার, কমিউনিকেশন সফটওয়্যার, আইটিভিত্তিক সেবা, ডিজাইন অ্যান্ড কনসালটেন্সি, পণ্যের উৎপাদন ও সমাবেশ এবং ইলেকট্রনিক সামগ্রীর নকশা তৈরিতে ভূমিকা রাখবে।

হাইটেক পার্ক ও আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পাশাপাশি স্থানে নির্মাণ করা হবে বলে জানান তিনি।

নীলফামারীর জেলা প্রশাসক জাকীর হোসেন,  অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এনামুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হোসেন, বিটিসিএল-এর রংপুর অঞ্চলের জেনারেল ম্যানেজার আব্দুল আজিজ, জেলা আওয়ামী লীগ সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী প্রমুখ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এনামুল হক জানান, নীলফামারীর দারোয়ানী টেক্সটাইল মিলের অধীনে ১০৮ একর জমি রয়েছে। এর মধ্যে দারোয়ানী টেক্সটাইল মিলটি রয়েছে ৪০ একর জমির উপর।

বাকি জমি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকায় তা বিটিএমসির কাছ থেকে অধিগ্রহণ করা হয়েছে। এর মধ্যে ১৫ একরে হবে হাইটেক পার্ক, ৩২ দশমিক ৯০ একরে হবে আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ২০ একরে হবে বিজিবি ব্যাটালিয়ান ক্যাম্প।