ইত্তেফাকের সাবেক উপদেষ্টা সম্পাদকের মেয়ের লাশ উদ্ধার

রাজধানীর রামপুরার এক বাসা থেকে সাবেক রাষ্ট্রদূত ও ইত্তেফাকের সাবেক উপদেষ্টা সম্পাদক আখতার-উল-আলমের মেয়ের হাত-পা বাঁধা লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2015, 08:18 AM
Updated : 30 Jan 2015, 02:04 PM

ফাহমিদা আখতার বিথুন (৪৫) রামপুরা মহানগর প্রকল্পের একটি বাড়ির পঞ্চম তলার ওই ফ্ল্যাটে একাই থাকতেন। তাকে বৃহস্পতিবার রাতে কোনো এক সময় শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে পুলিশের ধারণা।

রামপুরার ওসি মাহাবুবুর রহমান তরফদার জানান, লাশটি মেঝের উপুর হয়ে ওপর পড়ে ছিল। গলায় ছিল মাফলার ও ওড়ানা প্যাঁচানো, হাত-পা ছিল শাড়ি দিয়ে বাঁধা। হাতে, পায়ে ও মুখে কালচে দাগও দেখা গেছে।

শুক্রবার সকালে বাড়ির গৃহকর্মী এসে দরজা খোলা পায় এবং লাশ দেখে থানায় খবর দেয়। পরে পুলিশ ওই বাসায় গিয়ে লাশ উদ্ধার করে।

জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির নিরাপত্তাকর্মী ও গৃহকর্মীকে থানায় নেওয়া হয়েছে বলে জানান ওসি।

ফাহমিদার স্বামী গোলাম রাব্বানি বাহরাইনে থাকেন। ছেলে সিরাতুম মুস্তাকিম যুক্তরাষ্ট্রে পড়াশুনা করেন।

নিরাপত্তাকর্মীর বরাত দিয়ে ওসি বলেন, “গত তিন মাসে বাড়ি থেকে মাত্র দুইবার বের হয়েছিলেন ফাহমিদা। আর গত তিন দিনে ওই বাসায় কাউকে ঢুকতে দেখা যায়নি।”

বাসা থেকে কিছু খোয়া গেছে কিনা- সে বিষয়ে নিশ্চিত কিছু জানাতে পারেননি ওসি।

তিনি বলেন, যে কক্ষে মৃতদেহটি পাওয়া যায় তার পাশের একটি কক্ষে জিনিসপত্র এলোমেলো ছিল।

নিহতের বড় ভাই রেজোয়ানুল আলম থানায় এলেও তিনি সাংবাদিকদের কিছু বলেননি। হত্যাকাণ্ডের কারণ সম্পর্কেও তিনি কোনো ধারণা দিতে পারেননি।

এ ঘটনায় একটি মামলা হচ্ছে জানিয়ে ওসি বলেন, ময়নাতদন্তের জন্য মৃতদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ফহমিদার বাবা আখতার-উল-আলম আশির দশকের শেষ দিকে ইত্তেফাকের উপদেষ্টা সম্পাদকের দায়িত্বে ছিলেন। ১৯৯১ সালে বিএনপি সরকারের সময়ে তাকে রাষ্ট্রদূত করে দুই বছরের জন্য ব্রুনেইয়ে পাঠানো হয়। ২০১০ সালের ২৫ জুন তার মৃত্যু হয়।