সমর্থন নেই, জেদ করেই হরতাল-অবরোধ: নাসিম

বিএনপি নেতৃত্বাধীন জোটের হরতাল-অবরোধে মানুষের সমর্থন নেই দাবি করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, অনেকটা জেদের বশেই তারা হরতাল-অবরোধ দিচ্ছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2015, 04:11 AM
Updated : 29 Jan 2015, 04:11 AM

বুধবার রাতে রাজারবাগ পুলিশ লাইনস মিলনায়তনে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের ৩৫তম  বার্ষিক সাধারণ সভায় সাবেক এই স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “দেশে কোনো ‘ক্রাইসিস’ নেই।”

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালও সভায় ছিলেন।

দশম সংসদ নির্বাচনের বর্ষপূর্তিতে ৫ জানুয়ারি কর্মসূচি পালনে ব্যর্থ হয়ে সারা দেশে লাগাতার অবরোধ ডাকেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এর মাঝেই দফায় দফায় হরতাল আহ্বান করছে ২০ দলীয় জোট।

তাদের হরতাল-অবরোধে মানুষের সাড়া নেই দাবি করে আওয়ামী লীগ নেতা নাসিম বলেন, “অবরোধে অফিস- আদালত বন্ধ থাকে, ব্যারিকেড, ১৪৪ ধারা ভাঙতে হয়। তা না হলে সেটা আবার কিসের আন্দোলন?”

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রী বলেন, “আমরাও আন্দোলন করেছি। আপনারাই আমাকে মার দিয়েছেন। পুলিশের কাঁটাতার না ভেঙে আন্দোলন হয়?”

তার এই কথায় অধিকাংশ পুলিশ সদস্য হেসে ফেলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকারের মেয়াদ পূরণ পর্যন্ত ২০১৯ সালের একদিন আগেও নির্বাচন হবে না।

“নির্বাচনের আগে বিএনপিকে আলোচনায় আসতে বলা হয়েছিল। নির্বাচনে পুলিশ প্রশাসন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তারপরও তাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ ৫টি মন্ত্রণালয় দেওয়ার প্রস্তাব করা হয়েছিল।

“কিন্তু তারা সেই সময় সাড়া দেয়নি। কেন সাড়া দিল না? বিএনপি-জামায়াত কৌশলে হেরে গেছে। তার দায় কেন জনগণ নেবে?”

বিএনপি-জামায়াত জোটের নেতাদের ‘কাপুরুষ’ আখ্যায়িত করে তিনি বলেন, “তারা আন্দোলনের ডাক দিয়ে রাজপথে না থেকে জনগণের ওপর চোরাগোপ্তা হামলা চালাচ্ছে। পুলিশ এসব হামলাকারীদের গ্রেপ্তার করে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করছে।”

সভায় র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ সম্পর্কে মোহাম্মদ নাসিম বলেন, “বেনজীর ভালো বক্তৃতা করেন। আমার ছোট ছেলে জানতে চায় উনি রাজনীতি করবেন কি না। ওই জায়গাটা কিন্তু নির্বাচন করার জন্য খালি নাই।”

মন্ত্রীর এ কথায় সভায় উপস্থিত র‌্যাব প্রধানসহ অনেক কর্মকর্তাকেই হাসতে দেখা যায়।

আগামী বছর পুলিশের একটি মেডিকেল কলেজ হাসপাতাল ও এ বছর তিনটি অ্যাম্বুলেন্স দেওয়ার ঘোষণা দেন স্বাস্থ্যমন্ত্রী।

পুলিশে নতুন ৫০ হাজার সদস্য নিয়োগ করা হলে ২০ হাজার উপপরিদর্শককে পরিদর্শকে পদোন্নতি দেওয়া হবে বলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন।

পুলিশের টহল গাড়ির সমস্যা দূর করাসহ বিভিন্ন দাবি পূরণের আশ্বাস দেন তিনি।

সভায় অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা মশিউর রহমান, পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক, ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া প্রমুখ ছিলেন।