না'গঞ্জে পেট্রোল বোমা: শিবির নেতার জবানবন্দি

নারায়ণগঞ্জের ফতুল্লায় বাসে পেট্রোল বোমা মেরে আগুন দেওয়ার সময় আটক দুই শিবির নেতা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আদালতে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2015, 01:38 PM
Updated : 28 Jan 2015, 01:38 PM

নারায়ণগঞ্জ আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম ইশতিয়াক আহম্মেদ বুধবার এ জবানবন্দি গ্রহণ করেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকারিয়া।

স্বীকারোক্তি দেওয়া দুজন হলেন- ফতুল্লা থানা ইসলামী ছাত্রশিবিরের সাধারণ সম্পাদক শিহাব উদ্দিন ওরফে শিহাব এবং শিবিরকর্মী আবু সাঈদ।

পুলিশ প্রথমে শিহাব উদ্দিনকে শিবিরের ফতুল্লা থানা কমিটির সভাপতি বললেও পরে জানায়, তিনি সাধারণ সম্পাদক।

২৪ জানুয়ারি ফতুল্লার কাশিপুর এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ সড়কে যাত্রীবাহী একটি বাসে পেট্রোল বোমা মেরে আগুন দেওয়ার সময় মাহমুদ নামে আরও এক শিবিরকর্মীসহ তিন নাশকতাকারীকে আটকের পর পিটুনি দিয়ে পুলিশে দেয় স্থানীয় জনতা। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় পাঁচটি পেট্রোল বোমা ও গান পাউডার।

পরদিন রাতে শিহাবের স্বীকারোক্তি অনুযায়ী তার বাড়ি থেকে বোতল ভর্তি পেট্রোল, সিডি ও নাশকতা পরিকল্পনার ডায়েরি, বিপুল সংখ্যক জঙ্গি বই, দলের সদস্য ফরম ও শপথ ফরম উদ্ধার করা হয়।

নাশকতার এ ঘটনায় দুজন অপরাধ স্বীকার করে জবানবন্দি দিলেও জবানবন্দি দেননি মাহমুদ। অসুস্থ থাকায় বুধবার মাহমুদের রিমান্ড শুনানি হয়নি বলে জানান পুলিশ কর্মকর্তা জাকারিয়া।