ধানমণ্ডিতে ডিবি পরিচয়ে ছিনতাই

রাজধানীর ধানমণ্ডি এলাকায় ডিবি পরিচয়ে এক ব্যক্তির কাছ থেকে পাঁচ লাখ ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2015, 07:30 PM
Updated : 27 Jan 2015, 07:30 PM

এই ঘটনায় ধানমণ্ডি থানায় একটি মামলা হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে সাত মসজিদ রোড (ধানমণ্ডি ৪-এ নম্বর রোডের মাথায়) থেকে বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা খন্দকার গিয়াস উদ্দিনকে অপহরণ করা হয়।

নিউ নেশন গ্রুপ নামের ওই প্রতিষ্ঠানের কর্মকর্তা জিয়াউর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সাত মসজিদ সড়ক শাখার দুইটি ব্যাংক থেকে পাঁচলাখ ২৫ হাজার টাকা তোলেন হিসাব শাখার নির্বাহী গিয়াস উদ্দিন।

“টাকা নিয়ে রিকশায় ধানমণ্ডি ৪ নম্বর রোডের অফিসে আসার সময় একটি মাইক্রোবাস তার গতি রোধ করে এবং কয়েকজন নেমে নিজেদের গোয়েন্দা পুলিশ পরিচয় দেয়।

“পরে টাকার ব্যাগটি দেখে অস্ত্র আছে- এমন দাবি করে ব্যাগসহ জোর করে তাকে গাড়িতে তুলে নেয়। এ সময় তারা মোবাইল ফোন নিয়ে সিম ও ব্যাটারি খুলে সেটটি দিয়ে দেয়।”

তাদের হাতে ছোট ও বড় অস্ত্র এবং ওয়্যারলেস ছিল বলে জানান জিয়াউর।

তিনি বলেন, গাড়ির ভেতরে নিয়ে তার চোখ বেঁধে ফেলে এবং হাতে হ্যান্ডকাপ পরিয়ে বসিয়ে রাখে। প্রায় আধাঘণ্টা পর টাকা রেখে বিজয়সরণি-তেজগাঁও ক্রসিং এলাকায় ফ্লাইওভারের কাছে ধাক্কা দিয়ে তাকে ফেলে দিয়ে তারা দ্রুত চলে যায়।

ধানমণ্ডি থানার ওসি আবু বকর সিদ্দিকী বলেন, “ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। যারা ছিনতাইকারী বা অপহরণকারী তারা সাধারণত বড় অস্ত্র ব্যবহার করে না। ফলে পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে।”