রাজস্ব ফাঁকি: সিঅ্যান্ডএফ এজেন্ট মালিকের বিরুদ্ধে মামলা

প্রতারণার মাধ্যমে কাস্টমস থেকে কাপড় ছাড় করা এবং সরকারের রাজস্ব ফাঁকি দেওয়ার অভিযোগে একটি সিঅ্যান্ডএফ এজেন্ট প্রতিষ্ঠানের মালিক ও এক কর্মচারীর বিরুদ্ধে মামলা করেছে দুদক।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2015, 05:38 PM
Updated : 27 Jan 2015, 05:38 PM

মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর বন্দর থানায় দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক রহমত উল্লাহ বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় সিঅ্যান্ডএফ এজেন্ট আরপি ট্রেডার্সের মালিক আব্দুর রহিম (৬১) ও প্রতিষ্ঠানটির জেটি সরকার ইফতেখার আহমদকে (৩০) আসামি করা হয়েছে।

বন্দর থানার এএসআই শরীফুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আসামিরা পরস্পর যোগসাজশে জাল কাগজপত্র তৈরি করে ৬৭ লাখ ৯২ হাজার ৮২৩ কোটি টাকা দামের ৪৫ হাজার ৮৯৫ গজ কাপড় খালাস করে।

“পাশাপাশি এ দুজন বন্ডেড সুবিধার আওতায় রাজস্ব ফাঁকি দিয়ে সরকারের ৮২ লাখ ৭১ হাজার ৯৬০ টাকা ক্ষতি সাধন করায় মামলাটি করা হয়েছে।”

মামলায় বলা হয়, ঢাকার খিলগাঁওয়ের মেসার্স পাশা ডেনিমস লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের পক্ষে আমদানি পণ্য ছাড়ের দায়িত্ব ছিল সিঅ্যান্ডএফ এজেন্ট হিসেবে আরপি ট্রেডার্সের। জাল কাগজ তৈরি করে পাশা ডেনিমের নাম ব্যবহার করে আমদানি করা ৪৫ হাজার ৮৯৫ গজ কাপড় ছাড় করায় দুই আসামি।