নাশকতার প্রতিবাদে রাজশাহীতে গণসংগীত

চলমান হরতাল-অবরোধে পেট্রোল বোমায় দগ্ধ হয়ে দেশের বিভিন্ন স্থানে মৃত্যুর প্রেক্ষাপটে মুক্তিযোদ্ধের চেতনায় শান্তি ও সৌহার্দ্যপূর্ণ দেশ গড়ার জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2015, 03:00 PM
Updated : 27 Jan 2015, 03:00 PM

‘পুড়ছে মানুষ, পুড়ছে দেশ, রুখে দাঁড়াও বাংলাদেশ’ স্লোগান নিয়ে মঙ্গলবার বিকালে রাজশাহী মুক্তিযুদ্ধ পাঠাগার নগরীতে গণসংগীত, মিছিল ও সমাবেশ আয়োজন করেছে।

বিকাল ৪টার দিকে নগরের আলুপট্টির মোড়ে গণসংগীত পরিবেশন করা হয়। এরপর সেখান থেকে একটি মিছিল সোনাদিঘী মোড় হয়ে সাহেব বাজার জিরো পয়েন্টে গিয়ে সমাবেশ করে।

মিছিলের সামনে বিশাল আকারের একটি পতাকা বহন করা হয়। এছাড়াও বিভিন্ন ধরনের স্লোগান লেখা প্ল্যাকার্ড বহন করে মিছিলে অংশগ্রহণকারীরা।

সমাবেশে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ পাঠাগারে সভাপতি তাজুল ইসলাম। বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আবদুল খালেন, অধ্যাপক কায়েস উদ্দিন, নূরুল্লাহ, নাট্যকার অধ্যাপক মলয় ভৌমিক, সমাজসেবী শাহীন আক্তার, প্রশান্ত কুমার সাহা, কামরুজ্জামান, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক প্যানেল মেয়র সরিফুল ইসলাম, আবুল কালাম আজাদ প্রমুখ।

বক্তারা বলেন, মানুষ পোড়ানো কোনো রাজনীতি হতে পারে না। এ কাজ বন্ধ করতে হবে। এর সঙ্গে আলোচনা বা রাজনৈতিক সমঝোতার কোনো সম্পর্ক নেই। এটা সন্ত্রাস, এটা বন্ধ করতে হবে। এর মাধ্যমে কোনো রাজনৈতিক লক্ষ্য অর্জন করা যাবে না।

গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তিতে খালেদা জিয়াকে নিজ কার্যালয়ে অবরুদ্ধ করার অভিযোগ তুলে অনির্দিষ্টকালের অবরোধ শুরুর ঘোষণা দেন ২০ দলীয় জোটের এই নেত্রী।