জামায়াত নেতাকে অতিথি করায় সংঘর্ষ

ঢাকার নবাবগঞ্জে স্কুলের বার্ষিক মিলাদ মাহফিলে জামায়াত নেতাকে অতিথি করার ঘটনাকে কেন্দ্র করে আওয়ামী লীগ সমর্থকদের সঙ্গে স্থানীয় একটি পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১০ জন আহত হয়।

দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2015, 12:39 PM
Updated : 26 Jan 2015, 12:39 PM

নবাবগঞ্জ থানার ওসি মো. সায়েদুর রহমান জানান, সোমবার দুপুর ১২টার দিকে উপজেলার বারুয়াখালী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক মিলাদ মাহফিলকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ চার জনকে আটক করেছে পুলিশ।

সংঘর্ষে বারুয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেনসহ পাঁচ নেতাকর্মী এবং অপরপক্ষে আরও কয়েকজন আহত হয়েছেন। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

ওসি আরও জানান, এ ঘটনায় চার জনকে আটক করা হয়েছে। এরা হলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আ. কুদুস ভূইয়া (৫৩), ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হারুনুর রশিদ (৪৫), স্থানীয় যুবক মো. আলমগীর হোসেন (৪৫) ও মো. শাহিন (৪৪)।

এরা সবাই উপজেলার বারুয়াখালী গ্রামের বাসিন্দা।  

স্থানীয়রা জানান, বারুয়াখালী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক মিলাদ মাহফিলে উপজেলা জামায়াতের আমির মো. হাবিবুল্লাকে অতিথি করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে সোমবার দুপুরে বারুয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের ১৫/২০ জন নেতাকর্মী অনুষ্ঠানস্থলে গিয়ে এর প্রতিবাদ করলে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা কাটাকাটি হয় এবং এক পর্যায়ে দুপক্ষের সংঘর্ষ শুরু হয়।