স্থলবন্দরগামী ট্রাক বহরে শিবিরের হামলা

অবরোধের মধ্যে বিএনপি জোটের ৩৬ ঘণ্টা হরতালের শেষ দিনে চাঁপাইনবাবগঞ্জে সোনামসজিদ স্থলবন্দরগামী ট্রাক বহরে হামলা, ভাঙচুর ও বোমাবাজি করেছে শিবিরকর্মীরা।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2015, 08:37 AM
Updated : 26 Jan 2015, 08:39 AM

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি জসিম উদ্দীন জানান, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের শান্তি মোড় এলাকায় একটি মিছিল থেকে এ হামলা চালানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বড় ইন্দারা মোড় থেকে হরতালের সমর্থনে ছাত্র শিবিরের একটি মিছিল শান্তি মোড়ে গিয়ে পথসভা করে। এ সময় ওই সড়ক দিয়ে পুলিশ ও বিজিবির পাহারায় পণ্যবাহী ৬০টি ট্রাকের একটি বহর সোনামসজিদ স্থলবন্দরের দিকে যাচ্ছিল।

৩০/৪০টি ট্রাক কিছুদূর এগিয়ে যাওয়ার পর বহরের মাঝামাঝি থাকা ট্রাকগুলোকে লক্ষ্য করে ইট ছুড়তে শুরু করে শিবিরকর্মীরা। এ সময় তারা হাতবোমাও ফাটায়। তাদের হামলায় ৭/৮টি ট্রাকের সামনের কাচ ভেঙে যায়।

চালকরা ট্রাক থামিয়ে দ্রুত নেমে পড়ায় কেউ আহত হননি। পুলিশ এগিয়ে আসার পর হামলাকারীরা পালিয়ে যায়।   

পুলিশ বলছে, ট্রাক বহরের সামনে এবং শেষে আইন-শৃঙ্খলা বাহিনীর গাড়ি থাকলেও মাঝামাঝি অংশে নিরাপত্তা বাহিনীর আর কোনো গাড়ি না থাকায় শিবিরকর্মীরা সুযোগ নেয়।

ওসি জসিম উদ্দীন জানান, ট্রাকগুলোতে জ্বালানি তেলসহ বিভিন্ন পণ্য রয়েছে। কিছু ট্রাক চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন পাম্পে নেওয়া হচ্ছিল। বেশিরভাগই বন্দরের দিকে যাচ্ছিল।     

জড়িতদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে বলে পুলিশ কর্মকর্তা জসিম জানান।