প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন খালেদা

ছেলের মৃত্যুতে সহমর্মিতা প্রকাশের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন খালেদা জিয়া।

প্রধান রাজনৈতিক প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2015, 06:23 PM
Updated : 24 Jan 2015, 06:23 PM

রাত সোয়া ১১টার দিকে গুলশান কার্যালয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সাংবাদিকদের বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শোক প্রকাশ ও সমবেদনা জানাতে গুলশানের কার্যালয়ে এসেছিলেন, এটা জানতে পেরে দেশনেত্রী বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন, কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।”

শনিবার রাত ৮টার পর সমবেদনা জানাতে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তবে ভেতর থেকে ফটকে তালা থাকায় প্রধানমন্ত্রী কার্যালয়ে ঢুকতে না পেরে গণভবনে ফিরে যান।

মারুফ কামাল খান বলেন, “প্রধানমন্ত্রী তাকে সমবেদনা জানাতে তার কার্যালয়ে এসেছিলেন, একথা জানার পর প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানোর এই বার্তা জানিয়েছেন।”

তিনি বলেন, “আরাফাত রহমানের মৃত্যুর বিষয়টি একটি মানবিক বিষয়। এনিয়ে রাজনীতি করার সুযোগ নেই। প্রধানমন্ত্রীর স্বামী ডা. ওয়াজেদ মিঞ্রা যখন মারা যান বেগম খালেদা জিয়া তাকে সমবেদনা জানাতে গিয়েছিলেন। তাই এটা একটি মানবিক বিষয়।”

বেলা আড়াইটায় ছোট ছেলের মৃত্যুর সংবাদ জানার পর থেকে বেগম জিয়া অসুস্থ হয়ে পড়েন।

পরে চিকিৎসকরা তার স্বাস্থ্য পরীক্ষা করে ইনজেকশন দিয়ে ঘুম পাড়িয়ে রাখেন। রাত পৌনে ১১টার দিকে খালেদা জিয়ার ঘুম ভাঙলে তাকে প্রধানমন্ত্রীর আসার বিষয়টি অবহিত করা হয়।

খালেদা জিয়া এখন কেমন আছেন জানতে চাইলে প্রেস সচিব বলেন, “বর্তমানেও ম্যাডামের অবস্থা ভালো নয়। আপনারা জানেন, শোকাগ্রস্ত অবস্থায় তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। তখন হৃদরোগ বিশেষজ্ঞ আনা হয়েছিল। তারা তাকে ইনজেকশন দিয়ে ঘুম পাড়িয়ে রেখেছেন। তিনি ঘুম থেকে উঠে জানার পর প্রধানমন্ত্রীকে এই ধন্যবাদ জানান।”

বেগম জিয়া তার ছোট ছেলের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রীকে কার্যালয়ে ঢুকতে দেওয়া হয়নি- এরকম অভিযোগের জবাবে প্রেস সচিব বলেন, “এটা ঠিক নয়। কারণ প্রধানমন্ত্রীর কার্যালয়কে আগেই বেগম খালেদা জিয়ার মানসিক অবস্থা জানানো হয়েছিল।”

মালয়েশিয়ায় তারেক রহমান আসবেন কিনা জানতে চাইলে মারুফ কামাল খান বলেন, “আমরা যতটুকু জানতে পেরেছি, তিনি (তারেক রহমান) ভিসার জন্য চেষ্টা করছেন। একদিনে তো ভিসা হয় না।”

শনিবার দুপুরে মালয়েশিয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো।