ঢাকায় লঞ্চে অগ্নিসংযোগ

বিরোধী জোটের অবরোধের মধ্যে ঢাকার সদরঘাটে একটি লঞ্চে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2015, 01:55 PM
Updated : 24 Jan 2015, 01:55 PM

শনিবার বিকালে ঢাকায় পিরোজপুরগামী লঞ্জে আগুন দেওয়ার আগে ঝালকাঠীতে রাজধানীমুখী সরকারি লঞ্চ ‘বাঙালি’ লক্ষ্য করে পেট্রোল বোমা ছোড়া হয়।

২০ দলের অবরোধের মধ্যে সড়ক ও রেল পথে নাশকতা শুরু থেকে চললেও নৌপথে এই ধরনের ঘটনা ঘটছে সম্প্রতি। কয়েকদিন আগে একটি ঘটনায় বরিশালে দুটি লঞ্চে আগুন ধরানো হয়।

অবরোধের মধ্যে আগামী দুদিন হরতালের ঘোষণা দেওয়া পর ঢাকার সদরঘাটে সন্ধা পৌনে ৬টার দিকে এমভি টিপু-৬ লঞ্চের তিন তলার একটি কেবিনে আগুন জ্বলতে দেখা যায়। দমকলকর্মীরা তা নিভিয়ে ফেলে।

বিআইডব্লিউটিএ-এর পরিবহন পরিদর্শক হুমায়ুন কবির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, হুলারহাটগামী লঞ্চটি ৬ নম্বর পন্টুনে নোঙর করে ছিল। ছাড়ার আগে যাত্রীবেশী কেউ লঞ্চে আগুন দেয়।

আগুন লাগার সঙ্গে সঙ্গে যাত্রীরা নেমে যাওয়ায় কেউ হতাহত হয়নি বলে জানান তিনি।

ঝালকাঠী প্রতিনিধি জানান, বিআইডাব্লিওটিসির লঞ্চ এমভি বাঙালি চলতে থাকা অবস্থায় একটি সেতুর ওপর থেকে এর ওপর পেট্রোল বোমা ফেলা হয়।

পেট্রোল বোমা লঞ্চের ছাদে পড়ে আটটি এসি পুড়ে গেছে। তবে দ্রুত আগুন নিভিয়ে ফেলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে পুলিশ।

ঝালকাঠী সদর থানার ওসি শীলমনি চাকমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বিকাল সাড়ে ৩টার দিকে লঞ্চটি সদর উপজেলার গাবখান সেতুর নিচ দিয়ে যাচ্ছিল। এ সময় দুর্বৃত্তরা সেতুর ওপর থেকে পেট্রোল বোমা মেরে পালিয়ে যায়।

সকাল ৯টার দিকে লঞ্চটি যাত্রী নিয়ে বাগেরহাটের মোড়েলগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করেছিল।