হলুদের অনুষ্ঠানে এসিড হামলা, বরসহ দগ্ধ ৫

শরীয়তপুরের ভেদরগঞ্জে হলুদের অনুষ্ঠানে এসিড হামলায় বরসহ অন্তত পাঁচজন দগ্ধ হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2015, 08:45 AM
Updated : 1 Jan 2015, 08:45 AM

বুধবার রাতে উপজেলার উত্তর তারাবুনিয়া গ্রামে ইদ্রিস সরকারের বাড়িতে এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- বর সেলিম সরকার (৩০), তার ভাগ্নে সিয়াম (৪),  ভাগ্নী রাবেয়া (৫), তোহরা বেগম (১৭) ও ভাতিজি শাহিনা আক্তার (২২)। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

সেলিমের বড়ভাই ছাদেক সরকার অভিযোগ করেন, কনের সঙ্গে চরভাগা এলাকার জাহাঙ্গীর মাস্টারের ছেলে সিফাতের প্রেমের সম্পর্ক রয়েছে। কনের পরিবার সিফাতের সঙ্গে তাকে বিয়ে দিতে রাজি না হওয়ায় ক্ষুব্ধ হয়ে সে এ ঘটনা ঘটাতে পারে।

ঘটনার পর থেকেই সিফাত পলাতক বলে জানান তিনি।

সখিপুর থানার ওসি সমির সরকার জানান, উত্তর তারাবুনিয়া গ্রামে মৃত ইদ্রিস সরকারের ছেলে সেলিম সরকারের সঙ্গে বৃহস্পতিবার একই উপজেলার আনন্দ বাজার এলাকার এক মেয়ের বিয়ের আয়োজন চলছিল। বুধবার বরের বাড়িতে চলছিল গায়ে হলুদের অনুষ্ঠান।

“রাত সাড়ে ১১টায় দিকে একদল দুর্বৃত্ত বাড়িতে ঢুকে হলুদ অনুষ্ঠানে হামলা চালায়। এ সময় তারা বর সেলিমকে লক্ষ্য করে এসিড নিক্ষেপ করে। এতে সেলিমসহ তার পাশে থাকা আরো চারজন দগ্ধ হন।”

আহতদের প্রথমে চাঁদপুর সদর হাসপাতালে এবং সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় বলে জানান তিনি।

চাঁদপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক সিরাজুল ইসলাম বলেন, “এসিড দগ্ধদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ভোরে ঢাকায় পাঠানো হয়েছে। তাদের অবস্থা ভালো নয়।”

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোজাম্মেল হক জানান, সেলিমের শরীরের ৩০ শতাংশ দগ্ধ হয়েছে। তাকেসহ দুজনকে ভর্তি রেখে বাকিদের চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

ভেদরগঞ্জের উপজেলার নির্বাহী কর্মকর্তা নেছার উদ্দিন জুয়েল বলেন, “এসিড নিক্ষেপ জঘন্যতম অপরাধ। আমরা আলামত সংগ্রহ করছি। রহস্য উদঘাটন করে দোষীদের আইনের আওতায় আনা হবে।”