চোর সন্দেহে গণপিটুনি, যুবকের মৃত্যু

রাজধানীর লালবাগে রসুলবাগ এলাকায় চুরির অভিযোগে এক যুবককে পিটিয়ে হত্যা করেছে এলাকাবাসী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2014, 05:49 AM
Updated : 29 Dec 2014, 06:27 AM

নিহত মো. স্বপন (৩৫) কামরাঙ্গীর চরের হাসাননগরে স্ত্রী ও দুই সন্তান নিয়ে বসবাস করতেন। স্বজনরা বলছেন, দোকানে দোকানে পলিথিন বিক্রি করে সংসার চালাতেন তিনি। তার গ্রামের বাড়ি শরিয়তপুরের চিকোনদি ইউনিয়নে। 

লালবাগ থানার ওসি মো. মনিরুজ্জামান জানান, সোমবার সকাল ৮টার দিকে স্বপনকে রসুলবাগ থেকে তার এক আত্মীয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়দের অভিযোগ, ভোরের দিকে রসুলবাগে সাইদুর রহমান নামে একজনের টিনশেড বাড়িতে চুরি করার সময় ধরা পড়েন স্বপন। উত্তেজিত জনতা তাকে মারধর করে জানালার সঙ্গে বেঁধে রাখে।

সকাল হলে ভগ্নিপতি ইসমাইল মিয়ার হাতে স্বপনকে তুলে দেওয়া হয়।

ইসমাইল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রসুলবাগে ঘটনাস্থলের কাছেই তার বাসা। ভোরে তার কাছে খবর আসে, সাইদুলের বাড়িতে চুরির সময় স্বপনকে ধরে বেঁধে রাখা হয়েছে।

“খবর পেয়ে এসে দেখি, স্বপনের হাত পিছমোড়া করে জানালার সঙ্গে বেঁধে রেখেছে। তার কোনো সাড়া ছিল না। হাত-পা ছিল বরফের মতো ঠাণ্ডা। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক বলেন, অনেক আগেই স্বপন মারা গেছে।”

নিহতের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে লালবাগ থানার এসআই শহিদুল ইসলাম জানান।

স্বপনের মামা সিরাজ বলেন, “এতো বড় হয়েছে ভাগ্নে কোনোদিন চুরির মতো স্বভাব তার দেখি নাই। কেন যে তাকে পিটিয়ে মারল বুঝতে পারছি না। সে তো রাজনীতিও করত না।”

স্ত্রী গ্রামের বাড়িতে যাওয়ায় হাসাননগরের বাসায় স্বপন একাই ছিলেন। তার লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।