গাজীপুরে গাড়ি ভাংচুর, পুলিশের কাঁদুনে গ্যাস

গাজীপুরের টঙ্গীতে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের হরতালের সমর্থনে মিছিল থেকে গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2014, 05:19 AM
Updated : 29 Dec 2014, 06:17 AM

টঙ্গী থানার ওসি কাজী ইসমাইল জানান, সোমবার সকাল ৮টার দিকে টঙ্গী চেরাগ আলী মার্কেটের বেক্সিমকো সড়ক এলাকায় ভাংচুরকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশকে ফাঁকা গুলি ও কাঁদুনে গ্যাস ছুড়তে হয়েছে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ওই এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে হরতালের সমর্থনে একটি মিছিল বের হয়। পরে মিছিলকারীরা গাড়ি ভাংচুর শুরু করে এবং এক পর্যায়ে মহাসড়কে ঝুট কাপড় ও টায়ারে অগ্নি সংযোগের চেষ্টা করে। এ সময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে গেলে ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

ভাংচুরকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট ছুড়লে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও কাঁদুনে গ্যাস ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান ওসি ইসমাইল।

এর আগে সকাল পৌনে ৮টার দিকে টঙ্গীর সুর তরঙ্গ রোড এলাকায় স্বেচ্ছাসেবক দল মিছিল বের করলে পুলিশ ধাওয়া দিয়ে তাদের সরিয়ে দেয়।

ভোগড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. মোবারক হোসেন জানান, সকাল ৭টার দিকে মালেকের বাড়ি এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এবং বাইপাস সড়ক এলাকায় পিকেটররা ঝটিকা মিছিল বের করে। তবে পুলিশ যাওয়ার আগেই তারা পালিয়ে যায়।

অন্যদিকে সকাল সাড়ে ৮টার দিকে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ও কালিয়াকৈর বাইপাস সড়ক এলাকায় হরতালকারীরা মিছিলের চেষ্টা করলে পুলিশি বাধায় তারা ছত্রভঙ্গ হয়ে যায় বলে কালিয়াকৈর থানার ওসি ওমর ফারুক জানান। 

সালনা হাইওয়ে মহাসড়ক থানার ওসি মো. দাউদ খান জানান, সকাল থেকে গাজীপুর থেকে দূরপাল্লার বাস ছাড়েনি। তবে রিকশা, অটোরিকশাসহ ছোট যানবাহন চলাচল অনেকটাই স্বাভাবিক।

জেলার কল-কারখানা, অফিস ও বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোও খোলা রয়েছে।  

দুদিন আগে ২৭ ডিসেম্বর গাজীপুরে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে এবং গয়েশ্বর চন্দ্র রায়সহ দলের নেতাদের মুক্তির দাবিতে বিএনপিসহ ২০ দলীয় জোট এই হরতাল করছে।