১৮ যুগ্মসচিব, ৮ উপসচিবের দপ্তর বদল

১৮ জন যুগ্ম-সচিব এবং আটজন উপ-সচিবের দপ্তর বদল করে রোববার আদেশ জরি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2014, 02:50 PM
Updated : 28 Dec 2014, 02:50 PM

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য ভবেশ চন্দ্র পোদ্দারকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের একটি প্রকেল্পের প্রকল্প পরিচালক এবং বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সদস্য মো, আকতার-উজ-জামানকে রাজউকের সদস্য হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. মোশাররফ হোসেনকে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সদস্য ও ওএসডি যুগ্ম-সচিব আহসান আব্দুল্লাহকে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি প্রকল্পের প্রকল্প পরিচালক হিসাবে বদলি করা হয়েছে।

চট্টগ্রাম চা বোর্ডের সদস্য মো. সিদ্দিককে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য, ওএসডি যুগ্ম-সচিব মো. মহিবুল হককে চট্টগ্রাম চা বোর্ডের সদস্য এবং ওএসডি যুগ্ম-সচিব মো. মতিয়ার রহমানকে সরকারি যানবাহন অধিদপ্তরের পরিচালক করা হয়েছে।

আালাদা আদেশে ওএসডি যুগ্ম-সচিব মো. ইফতেখারুল ইসলাম খানকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে এবং বাণিজ্য মন্ত্রণালয়ের একটি প্রকল্পের প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াহিয়াকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মতিউর রহমানকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সালমা আখতার জাহানকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এবং ওএসডি যুগ্ম-সচিব মো. মাহমুদুল হককে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

কুমিল্লা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আজিজকে তথ্য মন্ত্রণালয়ে এবং পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত যুগ্ম-সচিব এ এম এম আনিসুল আউয়ালকে শ্রম মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

ওএসডি যুগ্ম-সচিব গুলনার নাজমুন নাহারকে রেলপথ মন্ত্রণালয়ে, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক মো. নজরুল ইসলাম খানকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে এবং ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব শেখ মিজানুর রহমানকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এছাড়া অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপ-সচিব তাজকেরা খাতুনকে বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগে এবং পাট মন্ত্রণালয়ের উপ-সচিব মো. আযহারুল ইসলামকে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ে বদলি করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ধর্ম মন্ত্রণালয়ের উপ-সচিব আবু সাঈদ মোহাম্মদ নোমানকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে এবং চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব (উপ-সচিব) মোহাম্মদ জাকের হোসেনকে ধর্ম মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

পাট মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ নুরুল করিম মজুমদারকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে এবং ওএসডি উপ-সচিব শশাঙ্ক শেখর ভৌমিককে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়ে উপ-সচিব তাপস কুমার বসুকে ওএসডি এবং পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকারের উপ-সচিব আহমেদ কবীরকে পাট মন্ত্রণালয়ের বদলি করে আদেশ জারি করেছে সরকার।