মা-ছেলে দু’জনই অশিক্ষিত: রেলমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ‘অশিক্ষিত’ বলে অ্যাখ্যায়িত করেছেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2014, 02:10 PM
Updated : 28 Dec 2014, 02:27 PM

বঙ্গবন্ধুকে নিয়ে তারেক রহমানের ‘অশালীন’ মন্তব্যের কারণে বিএনপিতে অর্ন্তকোন্দল দেখা দিয়েছে বলেও দাবি রেলমন্ত্রীর।

রোববার সন্ধ্যায় চট্টগ্রামে রেলওয়ে পূর্বাঞ্চলের সদর দপ্তর সিআরবিতে রেল মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে তিনি এ মন্তব্য করেন।

রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, “তারেক রহমান লন্ডনে এসি রুমে বসে মিথ্যা ও অশালীন কথা বলে। এ কারণে বিএনপিতে অন্তর্কোন্দল দেখা দিয়েছে।

“বিএনপির সিনিয়র নেতারা বলেছেন, ম্যাডাম আমরা বিএনপি করি। কিন্তু আপনার ছেলে মিথ্যা কথা বলে। এর দায় ভার কে নেবে ? এ কারণে বিএনপিতে অন্তর্কলহ দেখা দিয়েছে।“

রেলমন্ত্রী বলেন, “মা অশিক্ষিত, ছেলেও অশিক্ষিত। জাতীর জনকের বিরুদ্ধে মিথ্যা কথা বলা মানে বেয়াদবী করা । এর দায় কেউ নিতে চাইবে না।

“এখানে একথা কেন বললাম? কারণ বিএনপি আমলে রেলপথ ছিল অবহেলিত। বেগম খালেদা জিয়া জামাত শিবির লেলিয়ে দিয়ে রেলের কোটি কোটি টাকার সম্পদ ধ্বংস করেছেন। নাশকতা করেছে জামায়াত-শিবির, উস্কানি দিয়েছেন খালেদা জিয়া।”

মুজিবুল হক বলেন, “আমার নেত্রী বিদেশ থেকে সহজ শর্তে ঋণ এনে দেশকে সাজান, রেলকে সাজান। আর বিএনপি নেত্রী ধ্বংস করেন। তার কাজ ধ্বংস করা।”

সংসদীয় কমিটির ওই সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী।

উপস্থিত ছিলেন কমিটির সদস্য সাংসদ মোসলেম উদ্দিন, আলী আজগর, মো. সিরাজুল ইসলাম মোল্লা, মো. নোমান ও ইয়াসিন আলী, রেল মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মনসুর আলী সিকদার, রেলের মহাপরিচালক তোফাজ্জল হোসেন ও পূর্ব রেলের মহাব্যবস্থাপক মোজাম্মেল হক।

সভার আগে দুপুরে নগরীর পাহাড়তলিতে পূর্ব রেলের ডিজেল কারখানা ও ক্যারেজ শপ পরিদর্শন করেন মন্ত্রী ও সংসদীয় কমিটির সদস্যরা।