জাতীয় স্কেলে বেতন চান বেসরকারি শিক্ষকরা

সরকারি শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গেই বেসরকারি শিক্ষক-কর্মকর্তাদের নতুন জাতীয় বেতন স্কেল কার্যকরের দাবি জানিয়েছে জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2014, 07:57 AM
Updated : 28 Dec 2014, 10:17 AM

এছাড়া ২১ দফা দাবি আদায়ে কর্মসূচিও ঘোষণা করেছে বেসরকারি স্কুল, কলেজ ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীদের ১১টি সংগঠনের এই ফ্রন্ট।

রোববার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ফ্রন্টের প্রধান সমন্বয়ক কাজী ফারুক আহমেদ বলেন, “সরকারের প্রতি আমাদের আহ্বান যেদিন থেকে সরকারি শিক্ষক-কর্মচারীরা নতুন জাতীয় বেতন স্কেলে বেতন পাবেন সেদিন থেকেই বেসরকারি শিক্ষক-কর্মকর্তাদেরও তা দিতে হবে।

নতুন জাতীয় বেতন স্কেল নিয়ে বেতন ও চাকরি কমিশনের সুপারিশে এমপিওভুক্ত শিক্ষকদের বেতন ছয় মাস পর থেকে বাস্তবায়নের সুপারিশ করা হয়েছে।”

মাধ্যমিক শিক্ষকদের জন্য স্বতন্ত্র অধিদপ্তর প্রতিষ্ঠা, স্কুল-কলেজের শিক্ষকদের চাকরিবিধি হালনাগাদকরণ, প্রাথমিক স্তর অষ্টম শ্রেণিতে আর মাধ্যমিক স্তর দ্বাদশ শ্রেণিতে সম্প্রসারণ করতে বিশেষ অন্তবর্তী কর্মসূচি নেওয়াসহ ২১ দফা দাবি তুলে ধরেন কাজী ফারুক।

এসব দাবি আদায়ে আগামী ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি প্রদান এবং ৮ জানুয়ারি প্রতি জেলা সদরে সংবাদ সম্মেলন করবেন তারা।

এছাড়া ১৫ জানুয়ারি ফ্রন্টের জেলা কমিটিগুলো জেলা প্রশাসকদের মাধ্যমে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি দেওয়ার কর্মসূচিও রয়েছে।