চুরিতে দোষী সাব্যস্ত জেএফকে এয়ারপোর্টের কর্মী

বাংলাদেশি এক যাত্রীর কাছ থেকে ১০ হাজার ডলার চুরির জন্য দোষী সাব্যস্ত হয়েছেন নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরের এক কর্মী।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2014, 03:38 AM
Updated : 27 Dec 2014, 03:38 AM

আলেক্সান্ড্রা স্মিডের শাস্তি কী হবে, তা আগামী ১৪ মার্চ ঘোষণা করা হবে। তবে এই অপরাধে সর্বোচ্চ ১৪ বছর কারাদণ্ডের শাস্তির বিধান রয়েছে যুক্তরাষ্ট্রের আইনে।

ট্র্যান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের কর্মকর্তা অলেক্সান্ড্রা স্মিড (৩৪) তিন বছর আগে দুটি ঘটনায় দুই বাংলাদেশির কাছ থেকে ১০ হাজার ডলার চুরি করেন বলে অভিযোগ উঠেছিল।

২০১১ সালের ৯ ডিসেম্বর বাংলাদেশি ড. ইমরানা আলীর জ্যাকেট তল্লাশির সময় ৬ হাজার ডলার চুরি করেন স্মিড, যা বিমানে ওঠার পর টের পেয়েছিলেন ইমরানা।

আলেক্সান্ড্রা স্মিড

এর মাস খানেক পরে রাহাত মাহমুদ শিমুল নামে আরেক বাংলাদেশির মায়ের পার্স তল্লাশির সময় ৪ হাজার ডলার চুরি করেন তিনি। কিন্তু সঙ্গে সঙ্গে বিষয়টি ধরা পড়ায় স্মিড পার্সটি নিয়ে পুনরায় একটু দূরে গিয়ে ৪ হাজার ডলারসহ তা ফেরত দিয়ে যান।

এসব অভিযোগ কর্তৃপক্ষের গোচরে এলে স্মিডকে গ্রেপ্তার করা হয়। শুনানি শেষে গত শুক্রবার সুপ্রিম কোর্টের বিচারপতি জোয়েল ব্লুমেনফিল্ড স্মিডকে দোষী সাব্যস্ত করেন।

কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি রিচার্ড এ ব্রাউন এক বিবৃতিতে বলেন, “এয়ারপোর্ট এবং যাত্রীদের নিরাপত্তার জন্যে নিয়োজিত ব্যক্তিরা যদি এমন চুরির সাথে সম্পৃক্ত হন তাহলে এর চেয়ে দুর্ভাগ্যের আর কী হতে পারে।”